কালো টাকা ফিরিয়ে আনতে কি উটের ব্যবস্থা করে দেব? মোদিকে প্রশ্ন লালুর


সোমবার,২২/১২/২০১৪
451

কালো টাকা প্রসঙ্গে আজ একমঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমন করলেন দেশের অন্যতম বৃহত্তর বিরোধী দল হিসেবে আত্মপ্রকাশ করতে চলা সমাজবাদী জনতা দলের সদস্য লালু প্রসাদ, নীতীশ কুমার এবং মুলায়ম সিংহ যাদব।আজ কালো টাকা ফিরিয়ে আনা কাণ্ডে মোদিকে তাঁরা একযোগে আক্রমণ করে বলেন, ভোটের সময় নিজের করা প্রতিশ্রুতি থেকে সরে আসছেন প্রধানমন্ত্রী। তাঁদের দাবি নির্বাচনী প্রচারে মোদি প্রতিশ্রুতি দিয়েছিলেন, বিদেশে বিভিন্ন অ্যাকাউন্টে পচতে থাকা কোটি কোটি কালো টাকা তিনি খুব শীঘ্রই দেশে ফিরিয়ে আনবেন। রাষ্ট্রীয় জনতা দলের প্রধান আরও দাবি করেন, মোদিকে তাঁরা আর কিছুদিন সময় দিতে পারেন। তবে তিনি যদি কালো টাকা বিমানে করে ফিরিয়ে আনতে না পারেন, তাহলে তাঁরা উটের ব্যবস্থাও করতে পারেন কালো টাকা দেশে ফিরিয়ে আনার জন্য।তবে প্রতিশ্রুতি মতো টাকা ফিরিয়ে আনতে হবে দেশে।ধর্মান্তকরণ প্রসঙ্গেও মোদিকে একহাত নিয়েছেন রাষ্ট্রীয় জনতা দলের প্রধান। তাঁর অভিযোগ মোদি সরকার ধর্মের নামে দেশের মধ্যে নয়া বিভাজন সৃষ্টির চেষ্টা করছেন।

এদিকে নীতীশ কুমার মোদি নির্বাচনী প্রচারের সময় কালো টাকা নিয়ে করা বক্তব্য প্রসঙ্গে বলেছেন, আজ যদি কেন্দ্র কালো টাকা পুরোটাই ফিরিয়ে আনতে পারে, তাহলে দেশের প্রতিটি দরিদ্র মানুষ উপকৃত হবে। কিন্তু নীতীশ কুমারের অভিযোগ, আজ প্রধানমন্ত্রী বলছেন তিনি সঠিকভাবে জানেন না ঠিক কত পরিমাণ কালো টাকা বিদেশে বিভিন্ন অ্যাকাউন্টে গচ্ছিত রয়েছে। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি, এখন প্রত্যেকেই মোদিকে নির্বাচনে জিতিয়ে এনে কি ভুল করেছেন সেটা বুঝতে পারছে।

নীতীশ কুমারের দাবি, তাঁরা দুটো মাত্র মিটিংয়ের পরই সিদ্ধান্ত নেন বিজেপির বিরুদ্ধে সবচেয়ে বৃহত্তর বিরোধীদল হিসেবে তাঁরা আত্মপ্রকাশ করবে। এবিষয় মূল দায়িত্ব দেওয়া হয়েছে মুলায়ম সিংহ যাদব। গত মাসেই এই সংক্রান্ত প্রথম সভাটি হয়, যেখানে উপস্থিত ছিলেন নীতীশ কুমার, শরদ যাদব, লালু প্রসাদ যাদব এবং প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট