মন্ত্রীর অনুরোধ সাঙ্গাকারকে খেলার জন্য


সোমবার,০৬/০৪/২০১৫
386

খবরইন্ডিয়াঅনলাইনঃ           শ্রীলংকারক্রিকেট ইতিহাসের সফলতম ব্যাটসম্যান সাঙ্গাকারাকে ক্রিকেট থেকে অবসরেরভাবনা পুনর্বিবেচনা করতে অনুরোধ করেছেন দেশটির ক্রীড়া মন্ত্রী নেভিনদিশানায়েকে। দেশের হয়ে সাঙ্গাকারাকে আরও এক বছর খেলার অনুরোধ করেছেন তিনি।

বুধবারতাকে আরো এক বছর খেলা অব্যাহত রাখার এ আহবান জানানো হয়। তবে মন্ত্রীরআহবানের বিষয়ে তাৎক্ষণিকভাবে সাঙ্গাকারার কোন মন্তব্য পাওয়া যায়নি।

ক্রিকেটপ্রশাসন নিয়ে সাঙ্গাকার খুবই হতাশ এবং অসুখী উল্লেখ করে মন্ত্রীসাংবাদিকদের বলেন, নিউজিল্যান্ডে আমি সাঙ্গাকারার সাথে কথা বলেছি। ক্রিকেটপ্রশাসন নিয়ে তিনি খুবই হতাশ এবং অসুখী। এখন সেখানে পরিবর্তন এসেছে এবং তারমত পরিবর্তন হতে পারে বলে আমি আশা করছি।

উল্লেখ্য, সাংবাদিকদের সামনে এসব কথা বলার খানিক আগেই অবশ্য সাবেক টেস্ট ক্রিকেটারসিদাথ বেটিমুনিকে প্রধান করে খেলা পরিচালনায় একটি অন্তর্বর্তী কমিটি গঠনকরেন ক্রীড়ামন্ত্রী। শ্রীলংকার ক্রিকেট বোর্ডের দুর্নীতি রোধ করে ভাবমুর্তিউদ্ধারেই তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে।

দিশানায়েকেবলেন, বোর্ডে বেশ কিছু দিন যাবত দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে সংস্থারভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। তাই সাবেক টেস্ট খেলোয়াড় সিদাথ বেটিমুনিরনেতৃত্বাধীন গঠিত অন্তর্বর্তীকালীন কমিটি ‘সকল জঞ্জাল পরিষ্কার’ করতে সক্ষমহবে বলে আশা করছেন তিনি।

নেভিনদিশানায়েকে বলেন, সরকার আশা করছে বিশ্বকাপে অসাধারণ নৈপুণ্য দেখানো ৩৭ বছরবয়সী সাঙ্গাকারা শ্রীলঙ্কা ক্রিকেটকে শক্তিশালী করার জন্য আরো কিছু দিনটেস্ট ক্রিকেট অব্যাহত রাখবেন।

গত ১৮মার্চ কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায়নেয় শ্রীলঙ্কা। ওইদিনই সীমিত ওভারের ক্রিকটেকে বিদায় জানান শ্রীলংকারক্রিকেট ইতিহাসের এই কিংবদন্তি ব্যাটসম্যান। আগামী জুন-জুলাইয়ে টেস্টক্রিকটেকেও বিদায় জানাবেন বলে ইঙ্গিত দিয়েছেন তিনি।

মন্ত্রীবলেন, দেশের ক্রীড়া মন্ত্রী হিসেবে কুমার সাঙ্গাকারার কাছে আমার বিনীতঅনুরোধ তিনি যেন তার অবসর ভাবনা পুনর্বিবেচনা করেন এবং দেশের জন্য আরো একবছর খেলা অব্যাহত রাখেন।

নিউজিল্যান্ডও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত সদ্য সমাপ্ত বিশ্বকাপে ১০৮ গড়ে টুর্নামেন্টে তারমোট রান ছিল ৫৪১। টুর্নামেন্ট রেকর্ড পর পর চার ম্যাচে সেঞ্চুরিও করেছেনসাবেক এ লংকান অধিনায়ক।

টেস্টর‌্যাংকিংয়ে শীর্ষে থাকা ব্যাটসম্যান লঙ্কন দলের সাবেক অধিনায়ক সাঙ্গাকারাএকই সঙ্গে ওয়ানডে ক্রিকেটেও রয়েছেন দ্বিতীয় স্থানে। আন্তর্জাতিক ক্রিকেটেওয়ানডেতে ১৪ হাজার ২৩৪ রানের মালিক সাঙ্গাকার।

সাঙ্গাকারাইতোমধ্যে ২০১৫-১৬ মৌসুমের জন্য ইংলিশ কাউন্টি দল সারের সাথে চুক্তিকরেছেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট