ভারত সরকার সর্ব ধর্মের নাগরিকদের অধিকার রক্ষা করে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।


শুক্রবার,১০/০৪/২০১৫
367

খবরইন্ডিয়াঅনলাইনঃ   শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সকল ধর্মের নাগরিকদের অধিকার ও স্বাধীনতা রক্ষা করা হবে এবং সমান জায়গা, তাদের জন্য হিন্দুত্ববাদী উপাদান দ্বারা বিরোধী সংখ্যালঘু প্রচারণা পরিপ্রেক্ষিত বিরুদ্ধে আসা যে মন্তব্য নিশ্চিত যে ভারতে সংখ্যালঘুদের আশ্বাস দেন.
এখানে ইউনেস্কো এ ভাষণে তিনি অংশগ্রহণ তার দৃষ্টি জোর এবং সংস্কৃতির, ঐতিহ্য এবং ধর্মের বিশ্ব জুড়ে চরমপন্থা, সহিংসতা ও বিভাগের ক্রমবর্ধমান জোয়ার অতিক্রম করতে ব্যবহার করা উচিত.
“আমরা একটি নিরবধি অকপটতা এবং সহাবস্থান ঐতিহ্য এবং অসাধারণ বৈচিত্র্য একটি সমাজ, একটি প্রাচীন জমির মধ্যে একটি আধুনিক রাষ্ট্র নির্মিত হয়েছে.
প্রধানমন্ত্রী “. এটা, শাহরুখ এবং আস্থা; তার ভবিষ্যতে বিশ্বাস আমরা রক্ষার জন্য এবং প্রত্যেক নাগরিকের অধিকার ও স্বাধীনতা রক্ষা করতে হবে আমরা প্রতি বিশ্বাস, সংস্কৃতি ও ধর্ম প্রত্যেক নাগরিকের সমান আমাদের সমাজে জায়গা আছে তা নিশ্চিত করা হবে” মন্ত্রী বলেন,.
কিছু কিছু জায়গায় গীর্জা উপর হামলা ও সংঘ পরিবার outfits এর ঘর vapsi প্রচারণা নিম্নলিখিত সংখ্যালঘুদের মধ্যে আশঙ্কা আছে যেমন মোদির আশ্বাস তাত্পর্য অনুমান.
সমাবেশে যা তিনি ‘গুড, গুড’ প্রতিক্রিয়া থেকে ‘মোদী মোদী মোদী’ এবং ‘বন্দে মাতরম’ চেঁচিয়ে যারা অনাবাসী ভারতীয় একটি বড় সংখ্যা অন্তর্ভুক্ত করা হয়েছে.
প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের জন্য তার সরকারের গৃহীত পদক্ষেপ outlining, যখন আমরা শুধু বৃদ্ধি ঠান্ডা পরিসংখ্যান দ্বারা আমাদের অগ্রগতি বিচার, কিন্তু মানুষের মুখে বিশ্বাস ও আশা উষ্ণ ভাস দ্বারা হইবে “, বলেন তিনি. জন্য আমার, এটি “অনেক কিছু মানে.
ভারতীয় সংবিধানের invoking, তিনি তার ভিত্তি “ব্যক্তি এর কল্যাণ থেকে অবিভাজ্য সব শান্তি ও সমৃদ্ধি” একটি মৌলিক নীতির উপর অবস্থিত থাকলে সংশ্লিষ্ট যে নিম্নরেখাঙ্কিত.
একটি চার দিনের সফরে এখানে যারা তার 20 মিনিটের বক্তব্যে, মোদি সময় তিনি তার শ্রদ্ধা যার মূর্তি ইউনেস্কো ভবনের বাইরে এ দার্শনিক ঋষি অরবিন্দ, যেমন মহাত্মা গান্ধী শিক্ষা অভিহিত করা হয়.
“আমরা বাইরের জগতের সাথে পৃথক চেতনা ঐক্য তার বিশ্বাস থেকে তার মানবধর্ম এবং অধ্যাত্মবাদ, কাছ থেকে জানতে পারেন যে অনেক আছে; শিক্ষার আলোকিত উদ্দেশ্য জাতীয় স্বাধীনতা উপর প্রতিষ্ঠিত এবং বিশ্বের ঐক্য; বিজ্ঞানের সেবা , সভ্যতা ও সংস্কৃতির স্বায়ত্তশাসন বৈচিত্র্য, “মোদী ইউনেস্কো মহাপরিচালক Irena Bukova দ্বারা flanked.
বাসস্থান এবং মানুষের সম্ভাব্য সিদ্ধি মধ্যে লিঙ্ক গভীর ও শক্তিশালী হয়, লক্ষ করেন, তিনি বলেন, “এই প্রতিষ্ঠান, পুরুষদের মন শান্তি রক্ষার উদ্দেশ্যে একটি পথনির্দেশক আত্মা বলেন,”.
“আমাদের বিশ্বের ফল্ট লাইন আমাদের সমাজের ওয়েব এবং আমাদের শহর রাস্তায় জাতির গণ্ডি থেকে নাড়াচাড়া করা হয়.
“হুমকি গ্রুপ দ্বারা ধ্বংস রাজ্যের দ্বারা আধিপত্য থেকে পরিবর্তন করা হয়. আমরা আমরা যারা. এবং, বিশ্বের বহু অংশে, সংস্কৃতি সংঘাতের একটি উৎস, কিন্তু জন্য দাবি কি আজ শুধু যুদ্ধ.
“আমরা একটি মাউস ক্লিক করে এ যোগাযোগ করতে এক্সেস আছে.
আমরা তথ্য একটি পৃথিবীতে বাস. তবুও, আমরা ঘনিষ্ঠতা সবসময় সমধর্মিতা হতে না যে জানি; বা কুসংস্কার কমাতে, “মোদী বলেন.
শ্রোতাদের মধ্যে উপস্থিত ছিলেন মধ্যে যারা ফটোগ্রাফ জন্য বিভিন্ন অনাবাসী ভারতীয় দ্বারা mobbed ছিল যারা বলিউড অভিনেত্রী মল্লিকা, যেমন, ইউনেস্কো এর নির্বাহী বোর্ডের উপর যিনি Adani গ্রুপের চেয়ারম্যান গৌতম Adani, প্রবীণ কংগ্রেস নেতা করণ সিং, ছিল.
“আমার সরকার সর্বোচ্চ অগ্রাধিকার প্রতি মাথার উপর একটি ছাদ প্রদান করা হয়; প্রত্যেক বাড়িতে ক্ষমতা; স্যানিটেশন ও বিশুদ্ধ পানি সবার নাগালের মধ্যে, প্রত্যেক সন্তানের বেঁচে থাকার জন্য একটি আশা এবং তার সন্তানের ভালবাসা প্রত্যেক নতুন মায়ের জন্য একটি সুযোগ,” মোদি বলেন.
“এটি আমরা শ্বাস ফেলা এবং পাখি শব্দ সঙ্গে ভরা বন করতে পারেন. এই লক্ষ্য অর্জন করার জন্য পরিষ্কার নদী, বায়ু মানে, আমরা শুধু নীতি ও সম্পদ, কিন্তু বিজ্ঞান, এমনকি আরো ক্ষমতা প্রয়োজন হবে না,” বলেন তিনি

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট