১ লক্ষ মানুষের নেট নিরপেক্ষতা ১০ টি উন্নতির জন্য ইমেল Trai


সোমবার,১৩/০৪/২০১৫
364

খবরইন্ডিয়াঅনলাইনঃ     আপনি সম্ভবত অন্য কোথাও ফেসবুক, টুইটার, বা জুড়ে গত কয়েক দিনের মধ্যে ফ্রেজ ‘নেট নিরপেক্ষতা’ জুড়ে আসা কিন্তু এটা করতে কি পুরোপুরি নিশ্চিত হয় না করেছি. (- আপনি এখানে একটি পিটিশন সাইন ইন করতে পারেন এনডিটিভি সংরক্ষণ ইন্টারনেট প্রচারণা সমর্থন করা হয়) এখানে ভারতের মধ্যে এখন একটি জাতীয় বিতর্ক কেন আপনার 10 পয়েন্ট ঠকাই শীট, এবং কিভাবে তা প্রভাব আপনি.

1) নিট নিরপেক্ষতা নীতি ইন্টারনেট পরিষেবা প্রদানকারী (আইএসপি) সমানভাবে তাদের নেটওয়ার্কের উপর সমস্ত ট্রাফিক আচরণ করা উচিত না. যে ব্যবহারকারী একই গতি এবং খরচ সব ওয়েবসাইটে অ্যাক্সেস করতে সক্ষম হওয়া উচিত নয়. কোন ওয়েবসাইট অন্য অগ্রাধিকার দেওয়া উচিত.

2) ধারণা যে নতুনত্ব পারবেন, কারণ ইন্টারনেট, না অন্তত একটি স্তর মাঠ রয়ে যায় তা নিশ্চিত করা হয়. কিছু ওয়েবসাইটের বিনামূল্যে দেওয়া বা করা হয়, তাহলে দ্রুত গতি এ, গভীর পকেট সঙ্গে প্রতিষ্ঠিত খেলোয়াড়দের প্রতি ভারসাম্য টিপস. সমস্ত তথ্য সমানভাবে গণ্য করা হবে.

3) লাখ 1.6 ওভার মানুষ SaveTheInternet.in ভারতের নেট নিরপেক্ষতা সম্পর্কে সচেতনতা ছড়িয়ে কাজ একটি গ্রুপ দ্বারা একটি ওয়েবসাইট সেট আপ এর মাধ্যমে নেট নিরপেক্ষতা তাদের মতামত শেয়ার করতে ভারতের টেলিকম নিয়ন্ত্রক, ট্রাই, ইমেল আছে.

4) টেলিকম মন্ত্রী রবি শংকর প্রসাদ ছয় সদস্যের একটি কমিটি নেট নিরপেক্ষতা উদ্দেশ্য, নিয়ন্ত্রক এবং প্রযুক্তিগত সমস্যা সহ তার সুফল, সুবিধা ও সীমাবদ্ধতা পুরো স্বরগ্রাম উপর “যে মধ্য মে দ্বারা একটি রিপোর্ট জমা দিতে তৈরি করা হয়েছে হয়েছে. ”

(আরও দেখুন: নেট নিরপেক্ষতা কি এখানে একটি সহজ ব্যাখ্যা আছে)

5) লেট গত মাস ট্রাই ইন্টারনেট Apps এবং পরিষেবার নিয়ন্ত্রিত করা উচিত কিভাবে ব্যবহারকারীদের এবং কোম্পানি থেকে মন্তব্য আমন্ত্রণ জানিয়ে একটি কাগজ মুক্তি. কাগজে ভাষা কিছু বিশেষজ্ঞদের নিয়ন্ত্রক তার চূড়ান্ত সুপারিশ একটি প্রো-Telco অবস্থান নিতে পারে চিন্তিত ছিল.

(: আরও দেখুন যেখানে রেগুলেশন ট্রাই এর খসড়া কোন কারণে টেলিকম বিয়ন্ড এখানে Goes)

6) এয়ারটেল গত সপ্তাহে এয়ারটেল জিরো, সাইন আপ যে কোম্পানি দ্বারা বহন করা হচ্ছে এই তথ্য ট্রাফিক খরচ সঙ্গে অ্যাপ্লিকেশন এবং পরিষেবা নির্বাচন করুন ভোক্তাদের বিনামূল্যে এক্সেস করতে পারবেন যে একটি প্ল্যাটফর্ম ঘোষণা করেন. Flipkart একটি এয়ারটেল জিরো অংশীদার হিসাবে সাইন আপ উদাহরণস্বরূপ, যদি আপনি Flipkart অ্যাক্সেস করার সময় আপনি ব্যবহার করা তথ্য জন্য অভিযুক্ত করা হবে না, এবং এয়ারটেল যে সেশনের জন্য Flipkart বিল হবে.

7) অবশ্যই এয়ারটেল ফেসবুক এর Internet.org একটি অনুরূপ নীতি অপারেটিং সঙ্গে, এই একা নয়, এবং বিভিন্ন অন্যান্য Apps ভোক্তাদের তাদের সেবা বিনামূল্যে এক্সেস প্রস্তাব অতীতে telcos সঙ্গে বাঁধা আপ আছে. এনডিটিভি সঙ্গে একটি সাক্ষাত্কারে, একটি এয়ারটেল মুখপাত্র তার আদিম ফর্ম “, যোগ, নেট নিরপেক্ষতা একটি” রাষ্ট্রীয় “পদ্ধতির সম্পর্কে বললাম, নেট নিরপেক্ষতা বিশ্বের যে কোন জায়গায় বিদ্যমান নেই.

8) Flipkart সহ-প্রতিষ্ঠাতা শচীন বানসাল নেট নিরপেক্ষতা সমর্থকদের-ডাউন ভোট গুগুল প্লে উপর ই কমার্স দোকান এর অ্যাপ্লিকেশন যার নেতৃত্বে এয়ারটেল জিরো, তার সমর্থন টুইট ছিল. Deepinder গয়াল, রেস্টুরেন্ট তালিকা সাইট Zomato প্রতিষ্ঠাতা তিনি একটি প্রতিদ্বন্দ্বী ইতিমধ্যে এয়ারটেল জিরো মত একটি প্ল্যাটফর্ম অস্তিত্ব ছিল এখন বেশ কয়েকটি দেশের মধ্যে পরিচালনা সেবা নির্মিত হতে পারে না বলার অপেক্ষা রাখে না বিতর্ক যোগদান করেন.

10) শনিবার কমেডি গ্রুপ AIB ভারতে নেট নিরপেক্ষতা গুরুত্ব ব্যাখ্যা YouTube- এ একটি ভিডিও মুক্তি, এবং কেন ব্যবহারকারীদের এই কারণ সমর্থন প্রয়োজন. কম দুই দিন, ভিডিও, প্রায় এক মিলিয়ন দেখেছে আছে. এটা সামাজিক নেটওয়ার্ক এর আলগোরিদিম দ্বারা স্প্যাম জন্য ভুল ছিল যে ফেসবুকে এত ভাগ এবং পুনরায় instated হচ্ছে, আগে সরানো হয়েছে.

10) এই বছরের শুরুর দিকে, মার্কিন এফসিসি ধীর এবং দ্রুত রাস্তা মধ্যে অনলাইন ট্রাফিক পৃথক থেকে ব্রডব্যান্ড প্রদানকারী প্রতিরোধ করবে যে ল্যান্ডমার্ক ইন্টারনেট নিয়ম অনুমোদন করেছে. পরিকল্পনা এবং Hulu একটি প্রতিদ্বন্দ্বী সমর্থন, বৈধ কন্টেন্ট ব্লক বা এই ধরনের ভিডিও স্ট্রিমিং অপারেটর Netflix হিসাবে, এক সেবা গতি কমে থেকে পরিষেবা প্রদানকারী নিষিদ্ধ.

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট