উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ থানার পুলিশ তিন নাবালক শিশু সহ শিশু পাচারকারী মূলপাণ্ডাকে আটক করলো Inbox x


বুধবার,০৩/০৬/২০১৫
398

বিকাশ সাহাঃ    কাজের প্রলোভন দেখিয়ে ভিন রাজ্যে পাড়ি দেবার আগেই তিন নাবালক শিশু সহ শিশু পাচারকারী মূল পাণ্ডাকে আটক করলো উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ থানার পুলিশ। বুধবার সন্ধ্যায় কালিয়াগঞ্জ ষ্টেশন এলাকার স্থানীয় বাসিন্দারা সন্দেহজনক ভাবে তিন নাবালক শিশু সহ এক ব্যক্তিকে ষ্টেশন চত্বরে ঘোরাঘুরি করতে দেখে কালিয়াগঞ্জ থানায় খবর দেয়। কালিয়াগঞ্জ থানার পুলিশ ষ্টেশনে গিয়ে তিন শিশুকে উদ্ধার করার পাশাপাশি শিশু পাচারকারী মূলপাণ্ডা মনিকুল ইসলামকে (৩৪) হাতে নাতে ধরে ফেলে। জানাযায়, ৮ টা ২০ মিনিটে দিল্লীর ট্রেন ধরার জন্য সন্ধ্যের মধ্যেই ষ্টেশনে পৌঁছায় তারা। দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের অন্তর্গত ঢাকঢোল এলাকার বাসিন্দা ১২ থেকে ১৫ বছর বয়সী তিন শিশু আলফাস আলি, মেহেদী হোসেন ও আক্রম হোসেনকে নিয়ে ভিন রাজ্যে পাড়ি দেবার উদ্দেশ্যে কালিয়াগঞ্জ ষ্টেশনে ট্রেন ধরতে এসেছিল মনিকুল ইসলাম। মনিকুল ইসলামের বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের অন্তর্গত উত্তর করঞ্জি এলাকায়।
অভিযুক্ত মনিকুল ইসলাম বলেন, আমি পাঞ্জাবে প্লাইউড কারখানায় কাজ করি। মাঝেমধ্যে বাড়ি আসি। কয়েকদিন বাড়িতে থেকে আবার পাঞ্জাবে চলে যাই কাজ করতে। সেইমত এদিন পাঞ্জাবে যাব শুনে শিশুগুলির বাবা মা কাজের জন্য তাদের পাঞ্জাবে নিয়ে যেতে বলে। শিশু গুলি বিভিন্ন সময় কাজের উদ্দেশ্যে বাড়ি থেকে পালিয়ে যাওয়ার প্রবনতা দেখে তাঁদের বাবা মা তিতবিরক্ত হয়ে উঠেছিল। তাই আমি সঙ্গে করে এই তিন বাচ্চাকে পাঞ্জাবে কাজ করানোর উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলাম।
কালিয়াগঞ্জ থানার আইসি শ্রীমন্ত বন্ধোপাধ্যায় বলেন, আমরা তিন শিশুকে উদ্ধার করার পাশাপাশি তাদের সঙ্গে থাকা মনিকুল ইসলাম নামে একজনকে আটক করেছি। আটক মনিকুল ইসলামের উদ্দেশ্যে কি ছিল তা তদন্ত করে দেখা হচ্ছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট