তৃনমূল কংগ্রেসের সরকারের আমলে রাজ্যে ১১১ জন প্রতিবন্ধী কিশোরী ও যুবতি ধর্ষিতা হয়েছে, উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে এসে একথা বললেন প্রাক্তন মন্ত্রী কান্তি গাঙ্গুলী


শনিবার,০৬/০৬/২০১৫
372

বিকাশ সাহাঃ    তৃনমূল কংগ্রেসের সরকারের আমলে রাজ্যে ১১১ জন প্রতিবন্ধী কিশোরী ও যুবতি ধর্ষিতা হয়েছে। এদিন শনিবার দুপুরে পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনী আয়োজিত ইংলিশ চ্যানেল জয়ী মাসুদুর রহমান বৈদ্যের স্মরণ সভায় এসে একথা বললেন প্রাক্তন মন্ত্রী তথা পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনীর সাধারণ সম্পাদক কান্তি গাঙ্গুলী। এদিন দুপুরে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ নজমু নাট্য নিকেতন মঞ্চে ইংলিশ চ্যানেল জয়ী সাঁতারু মাসুদুর রহমান বৈদ্যের স্মরণ সভার আয়োজন করে পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনী। কান্তি গাঙ্গুলী ছাড়াও মাসুদুর রহমান বৈদ্যের স্মরণ সভায় উপস্থিত ছিলেন, পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনীর জেলা সম্পাদক উত্তম গুহ, জেলা সভাপতি অনু রাজবংশি, বিশিষ্ট সমাজসেবী ভারতেন্দ্র চৌধুরী, দেবব্রত সরকার সহ প্রমুখ। জেলার প্রায় চার শতাধিক প্রতিবন্ধী মানুষের উপস্থিতিতে ভরপুর ছিল নজমু নাট্য নিকেতন মঞ্চ।
প্রাক্তন মন্ত্রী তথা পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনীর সাধারণ সম্পাদক কান্তি গাঙ্গুলী বলেন, তৃনমূল কংগ্রেসের সরকারের আমলে রাজ্যে ১১১ জন প্রতিবন্ধী কিশোরী ও যুবতি ধর্ষিতা হয়েছে। বর্তমান সরকারের আমলে প্রতিবন্ধীদের জন্য একটিও স্পেশাল স্কুল তৈরি হয়নি। আগের সরকারের আমলে প্রতিবন্ধীরা ভাতা পেতেন। কিন্তু বর্তমান সরকারের আমলে প্রতিবন্ধীরা ভাতা পাচ্ছেন না। প্রতিবন্ধীদের জন্য খেলাধুলা ও সংস্কৃতির ক্ষেত্রে বর্তমান রাজ্য সরকার কোনও ভুমিকা গ্রহণ করছে না। রাজ্যে মাত্র ৪০ শতাংশ প্রতিবন্ধী ভাই বোনেদের প্রতিবন্ধী সার্টিফিকেট দেওয়া হয়েছে। বাকিরা এখনও প্রতিবন্ধী সার্টিফিকেট পাননি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট