কোপায় ব্রাজিল দুরন্ত খেলে জিতল


সোমবার,১৫/০৬/২০১৫
531

খবরইন্ডিয়াঅনলাইনঃ      শিষ্যদের ওপর আস্থাতো রাখতেই পারেন ১৯৯২ বিশ্বকাপ জয়ী কার্লোস দুঙ্গা। খেলার প্রথম ৩ মিনিটে পেরুর মধ্যমাঠের খেলোয়াড় কিউবা ব্রাবোর দেওয়া গোল হজম করার পরও একটু বিচলিত হতে দেখা যায়নি দুঙ্গাকে। অবশ্য এর দুই মিনিট পরেই দলের প্রধান তারকা নেইমারের গোলে সমতায় ফেরে ব্রাজিল।

আর নেইমার যে প্রকৃত ম্যাচ উনার তা প্রমাণ করলেন খেলার শেষ মিনিটে। তবে না এবার নিজে গোল করেন নি, অনেকটা টেনে নিয়ে ডি বক্সের খুব কাছ থেকে বল পাঠিয়ে দেন ডগলাস কস্তার পায়ে। গোলপোস্টের খুব কাছ থেকে ডান পায়ের আলতো স্পর্শে পেরুর হৃদয়ে আঘাত করে কস্তা।

ফলে নির্ধারিত সময় শেষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেকাওয়ারা। পেরুর হয়ে একমাত্র গোলটি করেন ক্রিস্টিয়ান কিউবা।

কোপা আমেরিকা-২০১৫ এই আসরে সি গ্রুপে প্রথম খেলায় ৩ পয়েন্ট নিয়েছে ব্রাজিল।

প্রথমার্ধে বেশ কয়েকবার আক্রমণ পাল্টা আক্রমণ হলেও আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধে নেইমার অনেকটা ফাঁকা পেয়েও গোল করেত সমর্থ হননি। প্রথমার্ধে নেইমার ও পেরুর পাওলো গুইয়েরোকে একটি করে হলুদ কার্ড দেখিছেন রেফারি।

ফেবারিট হিসেবে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছে কার্লোস দুঙ্গার শিষ্যরা। এর রেশ কাটতে না কাটতেই ৫ মিনিটের মাথায় দানিয়েল আলভেজের পাস থেকে দুর্দান্ত এক গোল করে দলকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। এরপর গোলের দেখা পেতে ব্রাজিলকে খেলার শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। অবশ্য এর মধ্যে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছে ব্রাজিল। খেলার ৯০ মিনিটে বার্সা তারকা নেইমারের নজরকাড়া পাসে গোল পেরুর জালে পাঠাতে মোটেও ভুল করেন নি কস্তা।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট