কেন্দ্রকে নোটিশ দিল সুপ্রিমকোর্ট সাংবাদিক জগেন্দ্র সিং ‘র হত্যাকাণ্ডর জন্য


বুধবার,২৪/০৬/২০১৫
152

খবরইন্ডিয়াঅনলাইনঃ      সাংবাদিককে জ্যান্ত পুড়িয়ে মারার ঘটনায় এবার কেন্দ্র সরকারকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট। নোটিশ পাঠানো হয়েছে উত্তরপ্রদেশে অখিলেশ যাদবের নেতৃত্বাধীন সরকারকেও। উত্তরপ্রদেশ সরকার সাংবাদিক জগেন্দ্র সিং হত্যা মামলায় সিবিআই তদন্ত চেয়ে শীর্ষ আদালতে আবেদন করেছিল।

সোশ্যাল মিডিয়ায় উত্তর প্রদেশে ডেয়ারি মন্ত্রী রাম মূর্তির বিরোধীতা করে কিছু লিখেছিলেন জগেন্দ্র সিং। কেন ডেয়ারি মন্ত্রীর বিরোধীতা করেছেন জগেন্দ্র তা নিয়ে তদন্ত করতে পয়লা জুন তাঁর বাড়ি যায় পুলিস বাহিনী। অভিযোগ সেখানে তাঁর গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। দগ্ধ অবস্থায় জগেন্দ্রকে হাসপাতালে ভর্তি করা হয়। ৮ জুন হাসতালেই তাঁর মৃত্যু হয়।

হাসপাতালে ওই অবস্থাতেই জগেন্দ্র জানান রাম মূর্তি বর্মার গুণ্ডারা তাঁকে পুড়িয়ে মারার থেকে মারধর করতে পারত। তিনি প্রকাশ রাইয়ের নামেও অভিযোগ করেন। জগেন্দ্রর বয়ানের এই ভিডিও প্রকাশ্যে আসার পরেই হইচই পড়ে যায়।

জগেন্দ্র সিংয়ের পরিবার উত্তর প্রদেশের ক্যাবিনেট মন্ত্রী রাম মূর্তি বর্মার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনেছিলেন।

এদিকে, এফআইআর-এ নাম থাকার পর থেকেই ‘রহস্যজনকভাবে’ খোঁজ মিলছে না উত্তরপ্রদেশের নিম্ন শ্রেণী উন্নয়ন মন্ত্রী রাম মূর্তি বর্মার। দাবি করা হয় সিবিআই তদন্তের।

জগেন্দ্র সিংয়ের ছেলে রাহুল সিং অভিযোগ করেছেন সমাজবাদী পার্টির কয়েকজন মন্ত্রী এই মামলা প্রত্যাহার করার জন্য তাঁদের উপর লাগাতার চাপ দিচ্ছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট