বাংলাদেশে কাপড় কারখানায় দুঃস্থদের মধ্যে কাপড় বিলি নিয়ে দুর্ঘটনা


শুক্রবার,১০/০৭/২০১৫
295

খবরইন্ডিয়াঅনলাইনঃ    ময়মনসিংহ জেলা শহরের একটি ফ্যাক্টরি থেকে যাকাতের কাপড় সংগ্রহ করতে গিয়ে পদদলিত হয়ে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে কয়েকশ জন।

শুক্রবার ভোরে শহরের পৌর এলাকার অতুল চক্রবর্তী রোডের নূরানি জর্দা ফ্যাক্টরির ভেতরে এ ঘটনা ঘটে। মৃতদের বেশির ভাগই হতদরিদ্র নারী। তাৎক্ষণিক ভাবে হতাহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, নূরানি জর্দা ফ্যাক্টরির পক্ষ থেকে দুস্থ-অসহায় নারীদের মধ্যে  কাপড় বিতরণ করার ঘোষণা করা  হয় বৃহস্পতিবার রাতে। এখবর জানার পরে হাজারো নারী-পুরুষ মধ্যরাতের পর থেকেই অতুল চক্রবর্তী রোডে ফ্যাক্টরির গেটের সামনে জড়ো হয়।  পরে ফ্যক্টরির গেট খুলে দেয়া হয়। এসময় গেট দিয়ে একসঙ্গে শত শত লোকজন ঢোকার চেষ্টা করলে হড়োহুড়ি লেগে যায়। এতে পদদলিত হয়ে ঘটনাস্থলেই অন্তত ২৭ জনের মৃত্যু হয়। এদের বেশিরভাগই নারী।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করে। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের ভর্তি করা হয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে।

পদদলিত হয়ে ২৭ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহের পুলিশ সুপার মইনুল হক। তিনি জানান, ঘটনার পর ফ্যাক্টরির মালিকসহ ৬ জনকে আটক করা হয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট