ছাত্র ভর্তিকে কেন্দ্র করে সংঘর্ষ রায়গঞ্জে


সোমবার,২৭/০৭/২০১৫
356

বিকাশ সাহাঃ    ছাত্র ভর্তিকে কেন্দ্র করে সংঘর্ষে জড়াল ছাত্র পরিষদ ও তৃনমূল ছাত্র পরিষদ। এদিন সোমবার উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ইউনিভারসিটির প্রথম বর্ষের ছাত্র ছাত্রীদের ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছিল রায়গঞ্জের কর্ণজোড়া উচ্চ বিদ্যালয়ে। ভর্তি প্রক্রিয়া চলাকালীন ছাত্র পরিষদ ও তৃনমূল ছাত্র পরিষদের মধ্যে গণ্ডগোল বেঁধে যায়। দুপক্ষ হাতাহাতিতে জড়িয়ে পরে। সেই সঙ্গে তাঁরা নির্বিচারে বিদ্যালয়ের চেয়ার, টেবিল, ব্রেঞ্চ সহ বিভিন্ন আসবারপত্র ভেঙ্গে তছনছ করে দেয় বলে অভিযোগ বিদ্যালয় কর্তীপক্ষের। খবর পেয়ে কর্ণজোড়া ফাঁড়ির বিশাল পুলিশ বাহিনী ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
উল্লেখ্য রায়গঞ্জ ইউনিভারসিটির উপাচার্য অনিল ভুইমালি ও জেলা শাসক সহ বেশ কিছু আধিকারিদের নিয়ে বেশ কিছিদিন আগে কর্ণজোরার মাল্টিপারপাস হলে একটি বৈঠকে সিদ্ধান্ত হয়, রায়গঞ্জ ইউনিভারসিটির প্রথম বর্ষের ভর্তি ও ক্লাস চালু হবে রায়গঞ্জের দুটি বিদ্যালয়ে। সেইমত এদিন থেকে কর্ণজোড়া উচ্চ বিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া শুরু হয়।
ভর্তি প্রক্রিয়া শুরুর প্রথম দিন দুই ছাত্র সংগঠনের গোলমালের জেরে আতঙ্কিত হয়ে পরে ভর্তি হতে আসা ছাত্র ছাত্রীরা।
ছাত্র পরিষদের নেতা নব্যেন্দু ঘোষ বলেন, স্কুল খোলার পরে রায়গঞ্জ ইউনিভারসিটির আন্ডারে পাস কোর্সের ভর্তির ব্যাপারে ছাত্রছাত্রীদের সাহায্য করছিল ছাত্র পরিষদের সদস্যরা। সেই সময় তৃনমূল ছাত্র পরিষদের গুন্ডাবাহিনী এসে বন্দুক দেখিয়ে আমাদের ছেলেদের বেধড়ক ভাবে মারধোর করে। এতে আমাদের ৭ জন আহত হয়।
তৃনমূল ছাত্র পরিষদের নেতা বাবন সাহা বলেন, রায়গঞ্জ ইউনিভারসিটিতে যেহেতু ভর্তি প্রক্রিয়া হচ্ছেনা সেই অজুহাত দেখিয়ে বন্দুক ও লাঠিসোটা নিয়ে এসে ভর্তি প্রক্রিয়া বদ্ধ করার চেষ্টা করে ছাত্র পরিষদ। তাঁরা সাধারণ ছাত্র ছাত্রীদের কলেজ থেকে বের করে দেয়। সাধারণ ছাত্র ছাত্রীদের কলেজ থেকে বের করে দেওয়ার প্রতিবাদ করলে ছাত্র পরিষদের গুন্ডাবাহিনী আমাদের মারধোর করার পাশাপাশি কলেজের চেয়ার, টেবিল ভাঙচুর করে । এতে আমাদের পাঁচ থেকে সাত জন আহত হয়।
কর্ণজোড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতীক চক্রবর্তী বলেন, স্কুল চত্বরে গণ্ডগোলের জেরে স্কুলের ছাত্র ছাত্রীরা আতঙ্কিত হয়ে পরে।
রায়গঞ্জ ইউনিভারসিটির উপাচার্য অনিল ভুইমালি বলেন, পুলিশ আসতে দেরী করায় এমন সমস্যার সৃষ্টি হয়েছে। আগামী কাল থেকে স্কুল চত্বরে করা ব্যবস্থা নেওয়া হবে।RSCN7246

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট