পেটপুরে খেতে পান না কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের রোগীরা !


বৃহস্পতিবার,০৬/০৮/২০১৫
249

বিকাশ সাহাঃ    তিন বেলার খাবারের জন্য বরাদ্দ মাত্র ৪৯ টাকা। ফলে পেট পুরে খেতে পান না বলে অভিযোগ উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের রোগীদের। পেট ভরে খাবার না পেয়ে ক্ষুব্ধ হাসপাতালে ভর্তি রোগীরা। রোগীদের আরও অভিযোগ হাসপাতালে অতি নিম্ন মানের খাবার পরিবেশন করা করা হয়। উল্লেখ্য কালিয়াগঞ্জ শহর ও দূরদূরান্তের গ্রামগঞ্জের বহু মানুষ চিকিৎসা পরিষেবা নিতে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি হন। ফলে খাবারের মান ও পরিমাণ নিয়ে এমন সমস্যা চলতে থাকলে যে কোনও দিন রোগীদের ক্ষোভ আছড়ে পড়তে পারে হাসপাতালের অন্দরমহলে।
কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে রোগীদের জন্য খাদ্য সরবরাহকারী ঠিকাদার সংস্থার কর্মী শ্যামল ভট্টাচার্য বলেন, রোগীদের যে পরিমাণ খাবার দেওয়ার কথা সেই নিয়ম মেনেই খাবার দেওয়া হয়। ভাত ২০০ গ্রাম সেই সঙ্গে মাছ ও ডাল নিয়ম মেনেই দেওয়া হয়। কেউ যদি বেশি করে ভাত চায় তাহলে তো আমরা দিতে পারবো না।
কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সুপার প্রকাশ রায় বলেন, রোগীদের জন্য খাবারের দর আমরা ঠিক করি না। স্বাস্থ্য ভবন থেকে খাবারের দর ঠিক হয়ে আসে। সেই দর দেখেই টেন্ডার নেয় খাদ্য সরবরাহকারী ঠিকাদার সংস্থা। খাবারের এই দর দেখে রাজী হওয়ার পরেই তো তাঁরা টেন্ডারটি পেয়েছে। আমরা বিভিন্ন সময় পরিদর্শন করে রোগীদের জন্য খাদ্য সরবরাহকারীদের বারবার সতর্ক করেছি। সরকার চাইছে স্বনির্ভর দলের মাধ্যমে রোগীদের খাদ্য সরবরাহ করা হবে। আগামী ১৬ আগস্ট থেকে রোগীদের খাদ্য সরবরাহের দায়িত্ব নেবে স্বনির্ভর দল।
এখন দেখার বিষয় কবে থেকে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের রোগীরা অন্তত পেটপুরে খেতে পান ! RSCN7246

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট