মেসি এক অনুষ্ঠানে জানালেন আমার অনেক প্রতিদ্বন্দ্বী আছে


রবিবার,০৯/০৮/২০১৫
278

খবরইন্ডিয়াঅনলাইনঃ    দেশ ও ক্লাবের হয়ে অনেক কিছু অর্জন করেছেন বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি। শক্ত প্রতিযোগীকে টপকেই লক্ষ্যে পৌঁছেছেন আর্জেন্টাইন অধিনায়ক। এক্ষেত্রে একক কারো নাম বলতে নারাজ বিনয়ী মেসি। বরং প্রতিদ্বন্দ্বীদের তালিকা লম্বা বলেই অবলীলায় স্বীকার করেছেন ২৮ বছর বয়সী বার্সা ফরোয়ার্ড।

সম্প্রতি এডিডাসের এক অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন মেসি। সেখানে অনুষ্ঠানের ফাঁকে একান্ত সাক্ষাৎকার দিয়েছেন তিনি। তার সাক্ষাৎকারটি প্রকাশ করেছে গোলডটকম। মেসির কাছে জানতে চাওয়া হয়েছিল তার কঠিন প্রতিপক্ষ কে? এ ব্যাপারে কোনো একক নাম বলেননি মেসি। বলেছেন, ‘এটা খুবই কঠিন প্রশ্ন। আমার প্রতিপক্ষ একজন নয়। বরং অনেক। এদের মধ্যে অবশ্য বেশিরভাগই ক্লাব বার্সেলোনার। ক্লাবে (বার্সা) আমাকে প্রতিদ্বন্দ্বিতা করতে হয় নেইমার, সুয়ারেজ, ইনিয়েস্তা-জাভির সঙ্গে। এর বাইরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, রবেন, রিবেরি, ইব্রাহিমোভিচ, সার্জিও আগুয়েরো। তাই এককভাবে কারো নাম বলা সত্যি খুব কঠিন।’

গত বছর তার দুর্দান্ত পারফর্মে ভর করে ট্রেবল জিতেছে বার্সা। ক্লাবের হয়ে আগের বছর সবধরনের প্রতিযোগিতা মিলে ৫৮টি গোল করেছেন মেসি। বার্সার অনুশীলন শিবির নিয়েও কথা বলেছেন মেসি। জানিয়েছেন, বার্সার অনুশীলনে সবাই খুব পরিশ্রম করে। অলস সময় কাটানোর কোনো সুযোগ নেই। লম্বা সময় ধরে জাভি-ইনিয়েস্তা অনুশীলনের প্রাণ। বাকিরাও তাদের অনুসরণ করে। তাই অনুশীলনে কে সেরা তা বলা কঠিন।

এ ছাড়া বার্সার আক্রমণভাগে নিজের সঙ্গে থাকা সুয়ারেজ-নেইমারেরও প্রশংসা করেছেন মেসি। সঙ্গে স্মরণ করেছেন সাবেক সতীর্থ রোনালদিনহো, স্যামুয়েল ইতো, থিয়েরি হেনরি ও ডেভিড ভিয়ার। তার মতে, নেইমার-সুয়ারেজের মতো আগের তারকাদের সঙ্গেও আক্রমণভাগে খেলা দারুণ উপভোগ করেছেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট