সীমা সুরক্ষা বলের বৃক্ষ রোপণ কর্মসূচী রায়গঞ্জে


বুধবার,১২/০৮/২০১৫
307

বিকাশ সাহাঃ    সীমা সুরক্ষা বলের স্বর্ণজয়ন্তী বর্ষ উপলক্ষে গোটা ভারত ভারতবর্ষ ব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচীর অঙ্গ হিসেবে এদিন বুধবার উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ কর্ণজোড়া হেডকোয়ার্টার ও রায়গঞ্জ মেরুয়াল ক্যাম্পে বৃক্ষ রোপণ কর্মসূচীর আয়োজন করা হয়। সেখানে সকাল ১০ থেকে ১০.৩০ মিনিট পর্যন্ত বৃক্ষ রোপণ কর্মসূচী পালন করা হয়। বিএসএফ সুত্রের খবর, ভারতবর্ষ জুড়ে সকাল ১০ থেকে ১০.৩০ মিনিট পর্যন্ত ৩০ মিনিটের বৃক্ষ রোপণ কর্মসূচীতে অংশগ্রহণকারী ১১ হাজার বিএসএফ কর্মী মোট ৪ লক্ষ বৃক্ষ রোপণ করেছেন। পশ্চিমবঙ্গে সীমা সুরক্ষা বাহিনী ৩০ মিনিটে মোট ৩০ হাজার ৫০৩ টি বৃক্ষ রোপণ করেছেন। সীমা সুরক্ষা বাহিনীর রায়গঞ্জের ২৮ ও ৪১ নম্বর ব্যাটেলিয়ান, দক্ষিণ দিনাজপুর জেলার পতিরামের ৭৫ ও ১৯৯ নম্বর ব্যাটেলিয়ান ও মালদা জেলার ৮২ নম্বর ব্যাটেলিয়ানের মোট ২১৪ জন কর্মী এদিন ৭ হাজার ৯১৮ টি বৃক্ষ রোপণ করেন। ৩০ মিনিটে একজন বিএসএফ কর্মী ৩৭ টি বৃক্ষ রোপণ করেন। মাত্র ৩০ মিনিটে গোটা দেশ জুড়ে এতগুলো বৃক্ষ রোপণের জন্য লিমকা বুক অফ ওয়াল্ডে এটি নথিভুক্ত হবে।
এদিনের বৃক্ষ রোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন বিএসএফের ডিআইজি জর্জ মঞ্জুরন, রায়গঞ্জের ২৮ নম্বর ব্যাটেলিয়ানের কমান্ডেন্ট এস এস সুদন, ৪১ নম্বর ব্যাটেলিয়ানের কমান্ডেন্ট কে কে মজুমদার সহ বিএসএফের অন্যান্য অফিসার ও জওয়ানরা।
বিএসএফের ডিআইজি জর্জ মঞ্জুরন বলেন, সীমা সুরক্ষা বলের স্বর্ণজয়ন্তী বর্ষ উপলক্ষে বিভিন্ন কর্মসূচীর সাথে সাথে বৃক্ষ রোপণ কর্মসূচী নেওয়া হয়েছে। গত বছরের তুলনায় এবার আমরা আরও বেশি করে বৃক্ষ রোপণ করতে সক্ষম হয়েছি।RSCN7246

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট