ঝামেলা বা পরমাণু হুমকিতে কাশ্মীর সমস্যা মিটবে না, আলোচনায় বসুন


শনিবার,১৯/০৯/২০১৫
299

খবরইন্ডিয়াঅনলাইনঃ     ন্যাশনাল কংগ্রেস নেতা তথা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুখ আবদুল্লাহ। বললেন, পাকিস্তানের পরমাণু হামলার হুমকি কাশ্মীর সমস্যার সমাধান ঘটাবে না। কাশ্মীর কখনই পাকিস্তানের অংশ নয়, বরং ভারতেরই অবিচ্ছেদ্য অঙ্গ বলেও এদিন মন্তব্য করেছেন আবদুল্লাহ।

তিনি বলেন, “ভারত ও পাকিস্তানের মধ্যে আলোচনার মূল বিষয় কাশ্মীর হলেও দুই রাষ্ট্রকেই টেবিলে বসে এই সমস্যা নিয়ে যৌথ সমাধানসূত্র খুঁজে বের করতে হবে। আমার কাছে পরমাণু বোমা রয়েছে, আমি হামলা করব- এ কথা বলে কোনও লাভ নেই।”

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুখ আবদুল্লাহ এও সাফ জানিয়ে দেন, পড়শি দেশ যতই চেষ্টা করুক না কেন, সীমান্ত পালটাবে না। কাশ্মীর ভারতেরই থাকবে। দেশের প্রাক্তন গোয়ান্দাপ্রধান এ এস দুলাটের উপস্থিতিতে গত শুক্রবার “কাশ্মীর: দ্য বাজপেয়ী ইয়ারস” বই প্রকাশ অনুষ্ঠানে যোগ দিতে এ কথা বলেন ফারুখ আবদুল্লাহ।

“ওরা বোমা মারবে, আমরা বোমা ফেলব, এতে কি সমস্যা মিটবে? কতদিন এরকম চলবে? গত ৬৫ বছর ধরে তো চলছে। আমি ঈশ্বরের নামে শপথ করে বলতে চাই, ঢের হয়েছে, আর নয়। এবার দুই দেশকেই এগিয়ে আসতে হবে আর সাধারণ মানুষের জীবন যেন সমস্যায় না পড়ে- সেদিকে নজর দিতে হবে।” অনুষ্ঠানে বলেন ফারুখ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট