Categories: রাজ্য

সকাল ১০টাতেও কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের বহিঃ বিভাগে ডাক্তারের দেখা নেই !

বিকাশ সাহাঃ    সকাল ১০ টা পার হতে চললেও এদিন শনিবার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের বহিঃ বিভাগে একজন ডাক্তারেরও দেখা না পেয়ে ক্ষোভে ফেটে পড়েন রোগীর আত্মীয় সহ কালিয়াগঞ্জ ক্রেতা সুরক্ষা ও সেবা সমিতির সদস্যরা। হাসপাতালের পরিষেবা উন্নয়নের দাবীতে গত ২২শে আগস্ট কালিয়াগঞ্জ হাসপাতালে ডেপুটেশন দিয়েছিলেন সমিতির সদস্যরা। ডেপুটেশনের পর হাসপাতালের উন্নয়নের হালহাকিকত দেখতে এদিন সকাল ৯টা ৩০ মিনিটে সমিতির সদস্যরা হাসপাতালে আসেন। হাসপাতালের বহিঃ বিভাগে ১০টা বেজে গেলেও একজন ডাক্তার এসে বসেন নি। দূরদূরান্ত থেকে আসা প্রায় শতাধিক রোগী সেই সময় ডাক্তার বাবুর অপেক্ষায় টেবিলের সামনে লাইন দিয়ে দ্বারীয়ে আছে। সাংবাদিকদের দেখামাত্র রোগীদের ধৈর্যের বাঁধ ভেঙ্গে যায়। বহিঃ বিভাগে চিকিৎসা করাতে দূরদূরান্ত থেকে আসা সুজিত রায়, মদন দেবশর্মা, যোগেন দেবশর্মা ও জনতা বর্মণের অভিযোগ, কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের ডাক্তার বাবুরা কোনও দিনও সময় মত বহিঃ বিভাগে রোগী দেখেন না। প্রাইভেট প্র্যাকটিসের উপরই ডাক্তার বাবুরা বেশি আগ্রহ দেখান। যার জেরে হাসপাতালের পরিষেবা দিন দিন খারাপ হয়ে যাচ্ছে।
কালিয়াগঞ্জ ক্রেতা সুরক্ষা ও সেবা সমিতির সদস্যরা এরপর হাসপাতাল চত্তর ও হাসপাতালে রোগীদের জন্য খাবার তৈরির রান্না ঘর পরিদর্শন করেন। এদিনের হাসপাতাল পরিদর্শনে উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি কানাই শেঠ, সহকারী সম্পাদক চিন্ময় দেবগুপ্ত, রমেন দাস, উৎপল সেন সহ প্রমুখ।
সমিতির সহকারী সম্পাদক চিন্ময় দেবগুপ্ত বলেন, হাসপাতালের সুপারকে ডেপুটেশন দেওয়ার পরেও হাসপাতালের চিকিৎসা ব্যবস্থার কোনও উন্নয়ন ঘটেনি। হাসপাতালের সুপার ছুটিতে আছেন, কিন্তু সুপার ছুটিতে যাওয়ার আগে কোন ডাক্তার বাবু তার দায়িত্বে আছেন সেব্যাপারে হাসপাতালের কেউ কিছু বলতে পারলনা। হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা উন্নয়নে সাধারণ মানুষের স্বার্থে আগামী দিনে আমরা বৃহত্তর আন্দোলনের পথ বেছে নেব।
জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রঞ্জন মজুমদার জানান, হাসপাতালের বহিঃ বিভাগে সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত রোগী দেখতে হবে। ১টা ৩০ মিনিটের পরেও লাইনে দ্বারীয়ে থাকা রোগীকে দেখার নিয়ম রয়েছে। ১০ তেও ডাক্তার বাবুরা বহিঃ বিভাগে রোগী দেখতে আসবেন না এটা কোনও ভাবে মেনে নেওয়া যায় না। এই ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

18 hours ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

18 hours ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

18 hours ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

18 hours ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

18 hours ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

18 hours ago
https://www.banglaexpress.in/ Ocean code: