বাংলাদেশ সফর আপাতত স্থগিত অস্ট্রেলিয়ার


সোমবার,২৮/০৯/২০১৫
357

 খবরইন্ডিয়াঅনলাইনঃ    বাংলাদেশ সফর আপাতত স্থগিত করেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে টিম অস্ট্রেলিয়ার নিরাপত্তা ঝুঁকির সতর্কতা দেয়ার পর তারা এ সফর পেছানোর সিদ্ধান্ত নিয়েছে।

নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে টিম অস্ট্রেলিয়ার নিরাপত্তা বিভাগের প্রধান আগামীকাল ঢাকায় আসছেন বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার জেমস সাদারল্যান্ড।

তিনি আরো বলেন, ‘ডিপার্টমেন্ট অব ফরেইন অ্যাফেয়ারস অ্যান্ড ট্রেড (ডিএফএটি) সম্প্রতি বাংলাদেশে একটি সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি চিহ্নিত করেছে। আমরা তাদের পরামর্শ নিয়েছি এবং সেই তথ্যের ওপর ভিত্তি করেই আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিরাপত্তা বিশেষজ্ঞদের সঙ্গে কাজ করছি। আমরা মুলত টুরের জন্য সিকিউরিটি প্লানটা আরেকবার চেক করছি।’

জেমস সাদারল্যান্ড, ‘আমরা চাই ট্যুরটা হোক এবং সেজন্যই কাজ করছি। কিন্তু আমাদের খেলোয়ার এবং স্টাফদের নিরাপত্তার ব্যাপারটা এক নম্বরে, এ ব্যাপারে আমাদের কোনো ছাড় নেই।’

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে স্টিভেন স্মিথের নেতৃত্বে অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায় আসার কথা ছিল আগামী সোমবার ২৮ সেপ্টেম্বর। এরপর মিরপুরে টানা চারদিন অনুশীলন শেষে ৩ অক্টোবর থেকে বিসিবি একাদশের বিপক্ষে ফতুল্লায় একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল অজিদের। এরপর ৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ দিয়েই শুরু হওয়ার কথা ছিল টেস্ট সিরিজের।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট