আইএসের তালিকায় দেশের কয়েকটি রাজ্যে


মঙ্গলবার,২৯/০৯/২০১৫
93

  খবরইন্ডিয়াঅনলাইনঃ   ভারতসহ অন্যান্য দেশগুলির কাছে বিপদের কারণ হয়ে দাঁড়িয়েছে আইএস জঙ্গি সংগঠন।জাতিসংঘে দাঁড়িয়ে তা একবাক্যে স্বীকার করে নিয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা। শহরকে যেকোনও মুহূর্তে টার্গেট করতে পারে এই জঙ্গি সংগঠন? শুক্রবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আইএস জঙ্গি সংগঠন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। খবর অন ইন্ডিয়া।

জম্মু ও কাশ্মীরে যেভাবে প্রতিনিয়ত পাকিস্তানি পতাকা ও আইএস পতাকা ওড়া নিয়ে বিতর্ক বাঁধছে তাতে ভারতের মতো দেশে যে এই সংগঠনের শিকড় দিন দিন মজবুত হচ্ছে তা বলাই বাহুল্য। ভারতের ইন্টেলিজেন্স ব্যুরো ও নানা রাজ্যের পুলিশের সাহায্য নিয়ে একটি তালিকা তৈরি করা হয়েছে যেখানে আইএস জঙ্গিদের নিশানায় কোন কোন রাজ্য থাকতে পারে তার নাম রয়েছে। নিচে দেখে নিন সেই তালিকা।

জম্মু ও কাশ্মীর: আইএস জঙ্গিদের নিশানায় সবচেয়ে প্রথমে রয়েছে কাশ্মীর উপত্যকা। যেভাবে সেখানে যখন-তখন আইএসের পতাকা উড়তে দেখা গিয়েছে তাতে সেখানে এই জঙ্গিদের আনাগোনা অনেক বেশি।

আসাম: জম্মু ও কাশ্মীরের পরই রয়েছে উত্তর-পূর্বের রাজ্য আসাম। প্রতিবেশী হিসাবে বাংলাদেশ থাকায় এই রাজ্যে জঙ্গিদের যাতায়াত অন্য রাজ্যের চেয়ে অবাধ। গুয়াহাটি রয়েছে জঙ্গিদের নিশানায়।

উত্তরপ্রদেশ: সবচেয়ে জনবহুল রাজ্য হওয়ার সুবাদে সবসময়ই জঙ্গি নাশকতার নিশানায় থাকে উত্তরপ্রদেশ।

মহারাষ্ট্র: দেশের বাণিজ্যনগরী মুম্বইয়ে এর আগেও বহু জঙ্গি হামলা হয়েছে। তা সামলে আবার স্বাভাবিক জীবনে ফিরলেও সবসময়ই এই রাজ্য জঙ্গি নিশানায় থাকে।

পশ্চিমবঙ্গ: অাসামের মতো পশ্চিমবঙ্গও যেহেতু বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত ভাগ করে রয়েছে সেজন্য আইএস জঙ্গিদের নিশানা হতে পারে বলে জানিয়েছে কেন্দ্রীয় ইন্টেলিজেন্স ব্যুরো। এরাজ্যের হাওড়া রয়েছে জঙ্গি নিশানার শীর্ষে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট