বাংলাদেশ পুরো নিরাপদে আছে, খেলার জন্য


বৃহস্পতিবার,০১/১০/২০১৫
389

খবরইন্ডিয়াঅনলাইনঃ   ক্রিকেট আয়োজনে বাংলাদেশ পুরোপুরি নিরাপদ; সরকারের এমন বক্তব্যের সঙ্গে সম্পূর্ণ একমত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার রাতে এক বিবৃতিতে বিসিবি নিজেদের এই অবস্থান পুনর্ব্যক্ত করেছে। বক্তব্যের সমর্থনে বাংলাদেশে সাম্প্রতিক আয়োজন সমূহের উদাহরণ তুলে ধরা হয়েছে। এরপরও অস্ট্রেলিয়ার উদ্বেগের দিকটি মাথায় রেখে রাষ্ট্র প্রধানের সমান (ভিভিআইপি) নিরাপত্তা দেওয়ার অঙ্গীকার করেছে সরকার। এমতাবস্থায় অস্ট্রেলিয়ার এই সফর নিয়ে কোনো উদ্বেগ থাকার কথা নয়। বরং বিশ্বের কোনো দেশে ক্রিকেট দলকে এতোটা নিরাপত্তা দেওয়ার নজির নেই।

নিরাপত্তাহীনতা নিয়ে যেসব যুক্তি তুলে ধরছে এর সঙ্গে ক্রিকেটের কোনো সম্পর্ক নেই বলে মনে করে বিসিবি। সাম্প্রতিক সময়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ও আইসিসি ওয়ার্ল্ড টোয়েন্টির  মতো এলিট টুর্নামেন্ট আয়োজনের মতো গর্ব করার দিক রয়েছে বাংলাদেশের। যখন বাংলাদেশ সরকার এবং বিসিবি ২৪টি পুরুষ ও নারী দলকে একসঙ্গে পূর্ণ নিরাপত্তা দিয়েছে। আইসিসি ছাড়াও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের আয়োজনেও বাংলাদেশ সাম্প্রতিক বছরগুলোতে টুর্নামেন্ট আয়োজন করেছে। সন্ত্রাসী হামলায় ক্রিকেট সূচি ব্যহত হওয়ার মতো কোনো বাংলাদেশের অতীত ইতিহাসে নেই।

অস্ট্রেলিয়া দলের বিলম্বের সংবাদ পাওয়ার পর ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিরাপত্তা প্রতিনিধিদের সঙ্গে সরকারের সর্বোচ্চ পর্যায়ের সঙ্গে বৈঠকের ব্যবস্থা করেছে বিসিবি। সফরকারীদের নিরাপত্তা প্রদানে বুধবারও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, নিরাপত্তার ব্যাপারে এহেন দিক নেই, যার নিশ্চয়তা আমরা দেইনি। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ছাড়াও সরকার ক্রিকেট দলকে বাড়তি নিরাপত্তার ব্যাপারে অঙ্গীকার করেছে। যেই নিরাপত্তার মান রাষ্ট্রপ্রধানের  সমান। যার নজির কোনো আন্তর্জাতিক সিরিজের ক্ষেত্রে নাই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট