বামেদের লালবাজার অভিযানে পুলিশের ব্যাপক লাঠি চাজ, বহু কর্মী আহত


শুক্রবার,০২/১০/২০১৫
386

খবরইন্ডিয়াঅনলাইনঃ   বামপন্হী নেতা , কর্মী, সমর্থকদের রক্তে রক্তাত্ত হল কলকাতা। এদিন বিভিন্ন দাবিতে কলকাতা জেলা বামফ্রন্টের পক্ষ থেকে কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজার অভিযান করা হয়।  শাসক দলের সন্ত্রাস বন্ধ করা, বাম নেতা-কর্মীদের ওপর থেকে মিথ্যে মামলা প্রত্যাহার করা, সভা ও মিছিল করা নিয়ে সমস্ত রাজনৈতিক দলকে সমান সুযোগ দেওয়া ইত্যাদি।

মিছিল রুখতে মধ্য কলকাতার বিভিন্ন রাস্তায় নামানো হয় বিশাল পুলিশবাহিনী। পর পর ব্যারিকেড গড়ে তোলা হয়। তবে মিছিলকারীরা অন্তত তিনটি রাস্তা দিয়ে এসে ব্যারিকেড ভেঙ্গে এগোতে গেলে পুলিশ তাদের ওপর ঝাঁপিয়ে পড়ে। মারমুখী পুলিশ বেপরোয়াভাবে লাঠি চালাতে শুরু করে গণেশচন্দ্র এভিনিউ এবং বেন্টিঙ্ক স্ট্রীটে। মিছিলকারীদের অনেকেই আহত হন। মাথা ফেটে যায় অনেকের। আহতদের মধ্যে কয়েক জন মহিলাও আছেন।

আহত হন সিপিএম নেতা দীপক দাশগুপ্তসহ অন্যান্যরা। মধ্য কলকাতার বিস্তীর্ণ এলাকায় ধুন্ধুমার কান্ড বেধে যায়। পুলিশের অভিযোগ, মিছিলকারীরা তাদের লক্ষ্য করে পচা ডিম, টোমাটো এবং পাথর ছুঁড়ে মারে। পুলিশী বর্বরতার প্রতিবাদে শুক্রবার রাজ্যজুড়ে বামেরা বিক্ষোভ মিছিলে সামিল হবেন বলে জানিয়েছেন সিপিএমের পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট