নির্বাচন পিছিয়ে গেল ফিফার


সোমবার,১২/১০/২০১৫
294

 খবরইন্ডিয়াঅনলাইনঃ   ফিফার নাটক চলছেই। প্রতিদিনই পরিবর্তন আসছে চিত্রনাট্যে। সর্বশেষ খবর, ফিফা নির্বাচন আরেক দফা পেছানোর তোড়জোড় চলছে। আগামী ২০ অক্টোবর ফিফার নির্বাহী কমিটির এক্সট্রা অর্ডিনারি মিটিং ডাকা হয়েছে জুরিখে, যেখানে সেই পরিবর্তনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে ফিফার ওয়েবসাইটে এক্সট্রা অর্ডিনারি মিটিংয়ে কী হতে যাচ্ছে।

বিভিন্ন সূত্রের খবর এবং কয়েকজন সিনিয়র সদস্য ইনিয়ে-বিনিয়ে-ফিনিয়ে জানিয়েছেন, সভাপতি নির্বাচনের তারিখ পিছিয়ে দেওয়া হতে পারে ওই মিটিংয়ে। ২৬ ফেব্রুয়ারি ফিফার পরবর্তী কংগ্রেসে নতুন নেতৃবৃন্দ নির্বাচিত হবে। কিন্তু সেপ ব্লাটারের নির্বাসন, উয়েফা সভাপতি মিশেল প্লাতিনির নির্বাসন এবং সচিব পদ থেকে জেরমে ভালকের নির্বাসনের ফলে সেই নির্বাচন পিছিয়ে দেওয়া হতে পারে। এশিয়ান ফুটবল কনফেডারেশনের প্রধান শেখ সলমন বিন ইব্রাহিম অল খলিফার উদ্যোগেই এই মিটিং হচ্ছে।

রবিবার এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘একটা অভূতপূর্ব পরিস্থিতি তৈরি হয়েছে। তাই এই মিটিংটা খুব জরুরী হয়ে পড়েছে। একজোট হয়ে না লড়লে সমস্যার সমাধান করা যাবে না।’ জার্মানী ও ইংল্যান্ডসহ ইউরোপের অনেক দেশই মিশেল প্লাতিনির পক্ষে দাঁড়িয়েছে। দুর্নীতি প্রমাণিত না হওয়া পর্যন্ত তারা প্লাতিনিসহ অন্যদের পক্ষেই থাকার ঘোষণা দিয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট