আমরা প্রতিদ্বন্দ্বিতা করিনা


শুক্রবার,২৩/১০/২০১৫
360

  খবরইন্ডিয়াঅনলইনঃ   সাত বছর ধরে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটা নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এবারও কোনো বড় ধরনের অঘটন না ঘটলে এই দুজনের কারো হাতেই পুরস্কারটা উঠবে। যে কারণে ফুটবলবিশ্ব সময়ের এই দুই সেরা তারকার মধ্যে সবসময় প্রতিদ্বন্দ্বিতা খুঁজে বেড়ান।

তবে যারা মনে করেন মেসি ও রোনালদো একে অন্যের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় লিপ্ত হয়েছেন তাদের সঙ্গে একমত নন আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক লিওনেল মেসি। এই বার্সেলোনা সুপারস্টার জানান, রোনালদোর সঙ্গে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন না। এমনকি রোনালদোও তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন না বলে মনে করেন তিনি।

গত দুই বছর মেসিকে টপকে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যালন ডি’অর জয় করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে আগামী ৮ জানুয়ারি মেসির হাতেই এটি উঠবে বলে মনে হচ্ছে।

রোনালদোর সঙ্গে তার প্রতিদ্বন্দ্বিতা নিয়ে ইয়াহু’র এক প্রশ্নের জবাবে লিওনেল মেসি বলেন, ‘এটি অন্য মানুষরা মনে করে। তবে আমি রোনালদোর প্রতিদ্বন্দ্বিতা করি না এবং আমি মনে করি সে-ও আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে না। আমি সবসময় নিজের দলের জন্য সেরাটা নিংড়ে দিতে চাই এবং এই লক্ষ্যেই আমি কাজ করে যাই।’

হাঁটুর ইনজুরির কারণে আপাতত দলের বাইরে রয়েছেন লিওনেল মেসি। আগামী ২১ নভেম্বর মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’তে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। সেই ম্যাচ দিয়েই মেসি ফিরবেন বলে কাতালান ভক্তদের আশাবাদ। তবে দলে ফেরার জন্য কোনো সময়সীমা বেঁধে দেননি এই আর্জেন্টাইন অধিনায়ক। সঠিক সময়েই তিনি ফিরবেন বলে জানান।

মেসি বলেন, ‘আমি তখনই ফিরবো যখন আমি ভালো অনুভব করবো এবং চিকিৎসক বলবেন যে আমি খেলতে পারবো। ফেরার জন্য কোনো লক্ষ্য স্থির করা ছাড়াই আমি প্রতিদিন ইনজুরি থেকে সেরে উঠার পথে উন্নতি করছি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট