গবাদিপশু চুরি করায় ব্যাপক উত্তেজনা


সোমবার,০৯/১১/২০১৫
355

পরিতোষ বর্মণঃ    ধর্মীয় কারণে ছেড়ে রাখা গবাদিপশু ষাঁড় চুরি করে পাচার করায় ব্যাপক উত্তেজনা ছড়ালো দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার ঠাপুরপুড়া এলাকায়। ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসিরা ভাঙচুর চালালো ঠাকুরপুরা পুলিশ ফাঁড়িতে। রবিবার মধ্যরাতে এই ঘটনার পর থেকে এলাকায় মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী। ফাঁড়ি ভাঙচুরের দায়ে মোট ১২ জনকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদের পর সাতজনকে ছেড়ে দিলেও ৫ জনকে নিজেদের হেফাজতে নেয় বালুরঘাট থানার পুলিশ।
জানা গেছে, গতকাল বিকেলে কুমারগ্রাম এলাকার তিনজন ধর্মীয় কারণে ছেড়ে রাখা একটি ষাঁড়কে চুরি করে বাংলাদেশে পাচারের চেষ্টা করে। বিষয়টি জানাজানি হতেই এলাকাবাসিদের ক্ষোভের মুখে পড়ে ওই তিনজন পাচারকারি। দু’জন পালাতে সক্ষম হলেও একজনকে ধরে ফেলে গ্রামবাসীরা। এরপর শুরু হয় গণপিটুনি। খবর পেয়ে ঠাকুরপুরা ফাঁড়ির পুলিশ গিয়ে অভিযুক্ত ওই ব্যক্তিকে উদ্ধার করে নিয়ে আসে। এরপরেই স্থানীয় এলাকাবাসিরা পুলিশ ফাঁড়ির উপর চড়াও হয়। ভেঙে ফেলা হয় ফাঁড়ির একাংশ। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নির্বিচারে গ্রামবাসীদের উপর লাঠি চালায় পুলিশ।
স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ, অভিযুক্তদের ধরার জন্য নিরপরাধ গ্রামবাসীদের উপরেও লাঠি চার্জ করে পুলিশ। এমনকি গ্রামের বেশকয়েকটি বাড়ি ভাঙচুর করে পুলিশ। পুলিশের লাঠির আঘাতে বিশাখা বর্মণ নামে এক বৃদ্ধার মাথায় গুরুতর আঘাত লাগে। ঘটনার পর থেকেই এলাকাবাসিরা রয়েছে চরম আতঙ্কের মধ্যে।
অন্য দিকে পুলিশ সুপার শিসরাম ঝাজারিয়া জানিয়েছেন, পুলিশ লাঠি চার্জ করেনি। ফাঁড়ি ভাঙার অপরাধে শুধুমাত্র ৫ জন গ্রামবাসীকে গ্রেফতার করা হয়েছে।Paritosh Barman_photo

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট