Categories: রাজ্য

মমতাকে হেপাজতে নিলে রাজ্য জুড়ে হিংসার রাজনীতি যথেষ্ট কমবে, বললেন মহম্মদ সেলিম

বিকাশ সাহাঃ    নারায়ণগড়ে জাঠা মিছিল আটকাতে রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের ওপর আক্রমণের তীব্র নিন্দা করে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরে ধীক্কার মিছিলে হাঁটলেন সিপিআইএমের পলিটব্যুরোর সদস্য তথা রায়গঞ্জের সাংসদ মহম্মদ সেলিম, শ্রীকুমার মুখার্জী, অপূর্ব পাল, দিলীপ নারায়ণ ঘোষ সহ প্রমুখ।
নারায়ণগড়ে জাঠা মিছিল আটকাতে রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের ওপর আক্রমণের তীব্র নিন্দা করলেন মহম্মদ সেলিম। উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে অবস্থিত সিপিআইএমের জেলা পার্টি অফিসে সাংবাদিক বৈঠকে সেলিম সাহেব বলেন, তৃনমূল নেতা রাজ্যের পরিবহণ মন্ত্রীতো বলেছিলেন, চিটফান্ডে প্রতারিতদের টাকা ফেরত , চিটফান্ড কাণ্ডের সঙ্গে যুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হলে আসল লোকটাকে হেপাজতে নিতে হবে। মুকুল তৃনমূল থেকে সরে গেছে, মদন জেলে, গুণ্ডামি একটু হলেও কম হচ্ছে। এবার মমতাকে হেপাজতে নিলে রাজ্য জুড়ে হিংসার রাজনীতি যথেষ্ট কমবে। নিরন্ন মানুষের মিছিলে আর্তনাদ কান্না কাঁদলে, তাঁদের তাচ্ছিল করেন মুখ্যমন্ত্রী। ধর্ষণ কাণ্ডে মৌসুমি, টুম্পারা প্রতিবাদ করলে তাঁদেরকে খুনি আখ্যা দেয় মুখ্যমন্ত্রী । সারদা সহ চিটফান্ডের তোলাবাজির সঙ্গে যুক্তদের আড়াল করেন মমতা ব্যানার্জী। বুঝতে নিশ্চয় অসুবিধা হয় না, আসল লোকটা কে, তাঁকে হেপাজতে নিলে রাজ্যের একটু হলেও ভাল পরিস্থিতি আসবে বলে সাংবাদিকদের বলেন সেলিম সাহেব। বিহারে মমতা ব্যানার্জী মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের আহ্বানে গেছেন সেই প্রসঙ্গে তিনি বলেন, উনি যেতে পারেন আপত্তি নেই, উনার মুখ থেকে জোট রাজনীতি যেন একবারের জন্যেও উচ্চারিত না হয়। ২০১১ সালে বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস সহ কয়েকটা পার্টিকে জোট করে ভোট করল। এখন তো একা। সুযোগ সন্ধানীদের মানুষ চিনতে ভুল করে না। ভোটের জন্য জোট নয়, সংগ্রামের জন্য জোট, এই বার্তাতো স্বাধীনতার পর থেকে সিপিআইএম নিয়ে এসেছে। এক দলীয় শাসন ব্যবস্থার বিরুদ্ধে লড়াই আন্দোলনের সূচনা বামফ্রন্টকে দিয়ে। ভোট রাজনীতি বামপন্থীদের কাছে নিছক তামাশা নয়। আমরা কোনও চমক দিতে চাইনা। ভোট রাজনৈতিক সংগ্রামের এক ধাপ। দেশের বিভিন্ন প্রান্তে নিরন্ন, গরীব মানুষের জন্যে ৩৬৫ দিন লড়াই করেন বামপন্থী কর্মীরা। দেশের ভয়ঙ্কর পরিস্থিতির উপর দাঁড়িয়ে দুর্নীতিগ্রস্ত সাম্প্রদায়িক শক্তির মোদী ও রাজ্যের ভয়ঙ্কর পরিস্থিতির মমতা ব্যানার্জীর সরকারকে সরাতেই হবে। মানুষের জোট ১১৩ টি সংগঠনের ডাকে লড়াই আন্দোলনকে স্তব্ধ করে দিতেই নারায়ণগড়ে জাঠা মিছিলের উপর হামলা বলে সেলিম সাহেব মন্তব্য করেন। আসলে সপ্তাহব্যাপী মানুষের জাঠা মিছিল দেখায় ভয় পেয়েছে তৃনমূল কংগ্রেস। রাজ্যের সমস্ত বুথের ভোটারদের কাছে, কর্মীদের কাছে যাচ্ছে এই লালঝাণ্ডার জাঠা। রাজ্যজুড়ে অস্থির পরিস্থিতির জন্য শাসক তৃনমূল কংগ্রেসের বিরুদ্ধে মানুষকে বোঝাতে হবে, শুধু তাই নয়, যেতে হবে অনেক পথ।
উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন প্রান্তে ১৯৫০ টা বুথেই মিছিল হচ্ছে। চা শ্রমিকদের স্বার্থে, বিড়ী শ্রমিকদের স্বার্থে, শিক্ষক, শিক্ষাকর্মী, আদিবাসী, সংখ্যালঘু, পিছিয়ে পড়া মানুষের স্বার্থে, শ্রমিক, কর্মচারী, অসংগঠিত শ্রমিক কর্মচারীদের স্বার্থ রক্ষার জাঠা মিছিল শেষে ৩০ শে নভেম্বর পার্টির রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, পার্টি নেতা অশোক ভট্টাচার্য, মানব মুখার্জীর উপস্থিতিতে চোপড়াতে বিশাল সমাবেশের মধ্য দিয়ে এই জাঠা মিছিল কর্মসূচী সমাপ্তি হবে বলে সাংবাদিক বৈঠকে জানালেন জেলা বামফ্রন্ট নেতা তথা সিপিআইএমের উত্তর দিনাজপুর জেলা সম্পাদক অপূর্ব পাল। এছাড়াও তিনি বলেন, সাবেক পশ্চিম দিনাজপুর জেলার কমিউনিস্ট আন্দোলনের লড়াকু নেতা, বিধায়ক তথা কমিউনিস্ট আন্দোলনের পুরোধা কমরেড বাচ্চা মুন্সীর জন্ম শতবর্ষের সূচনা হবে চোপড়া সমাবেশ থেকেই।

admin

Share
Published by
admin

Recent Posts

সুন্দরী বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া: এক অভিনয়ীর সাহসিক পথ

বলিউডের স্বপ্নপূরণে সাহসের চেতনার প্রতীক পরিণীতি চোপড়া। টানা এক দশক ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন এই…

3 days ago

আমার মতো অনেকেই নিতম্ব দেখেননি : নোরা ফাতেহি

বলিউডের বোম্ব শেল, নোরা ফাতেহি, প্রথমে ছিলেন একজন আইটেম গার্ল। তিনি নাচের মাধ্যমে শুরু করেন…

3 days ago

পাঁচজনের সঙ্গে নেহা’র অতীত জীবন কেমন ছিল!

বলিউডের চলতি প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী নেহা কক্কর। তিনি ১৯৮৮ সালের ৬ জুন উত্তরাখণ্ডে জন্মগ্রহণ করেন।…

3 days ago

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন। মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ। এই…

4 days ago

নজরে মুর্শিদাবাদ, মাত্র দুটি কেন্দ্রে ১০০ কোম্পানি?
মুর্শিদাবাদের জন্য আর কি কি সতর্কতা নিচ্ছে কমিশন?

তৃতীয় দফায় ভোট রয়েছে মুর্শিদাবাদে। জঙ্গীপুর ও মর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ভোটাররা তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ…

4 days ago

অধীরকে গো ব্যাক স্লোগান, কমিশনে নালিশ কংগ্রেসের, জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব

মুর্শিদাবাদের নওদায় তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি শেখ সফিউজ্জামান হাবিবের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানালো কংগ্রেস। নওদায়…

4 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: