নীতীশ কুমার বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন


শনিবার,২১/১১/২০১৫
156

খবরইন্ডিয়াঅনলাইনঃ    বিহার রাজ্যের ২৪তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সংযুক্ত জনতা দল নেতা নীতীশ  কুমার। এ নিয়ে পঞ্চম বারের জন্য তিনি ওই রাজ্যের মুখ্যমন্ত্রী হলেন।

রাজ্যের রাজধানী পাটনার গান্ধী ময়দানে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন নীতীশ কুমার। মহাজোটের অন্যতম শরিক রাষ্ট্রীয় জনতা দল প্রধান লালু প্রসাদ যাদবের পুত্র তেজস্বী বিহারের উপ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন। তবে ওই শপথ অনুষ্ঠানে সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিংহ যাদব ও তাঁর পুত্র উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ সিংহ যাদব উপস্থিত ছিলেন না।

শপথ অনুষ্ঠানে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উপস্থিত থাকতে না পারলেও তাঁর প্রতিনিধি হিসাবে পটনায় পাঠিয়েছেন দুই কেন্দ্রীয় মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু ও রাজীব প্রতাপ রুডিকে। বিহারে মহাজোটের অন্যতম শরিক দল কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী ও সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি উপস্থিত ছিলেন শপথ অনুষ্ঠানে। কংগ্রেসের নির্বাচিত ২৭ জন সংসদ সদস্যের মধ্যে  নীতীশের মন্ত্রিসভায় অন্তত চার জনের ঠাঁই পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এই শপথ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়,  মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল,  মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক এবং জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও তাঁর পিতা ফারুক আবদুল্লা এবং তামিলনাড়–র সাবেক মুখ্যমন্ত্রী ডিএমকে নেতা এম করুণানিধির কনিষ্ঠ পুত্র স্ট্যালিন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট