কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল পরিদর্শনে এলেন বিধায়ক


শনিবার,২১/১১/২০১৫
310

বিকাশ সাহাঃ    উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল পরিদর্শন করলেন কালিয়াগঞ্জের বিধায়ক তথা রোগী কল্যাণ সমিতির সভাপতি প্রমথ নাথ রায়। এদিন শনিবার দুপুরে হাসপাতালের অপারেশন থিয়েটার(ওটি), মহিলা বিভাগ সহ অন্যান্য বিভাগ পরিদর্শন করেন তিনি।
উল্লেখ্য ২০১১ সালে বিধানসভা ভোটের আগে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সম্প্রসারণ প্রক্রিয়া চলাকালীন সময়ে সিজার ব্যবস্থা পুরোপুরি বন্ধ হয়ে যায়। বন্ধ হয়ে যায় রক্ত সংরক্ষণ ইউনিটও। হাসপাতাল সংস্কারের কাজ সম্পূর্ণ হওয়ার পরেও চালু হয়নি সিজার ব্যবস্থা। সিজার ব্যবস্থা পুনরায় চালুর দাবীতে বিভিন্ন সময় আন্দোলনে নেমেছিলেন বিভিন্ন রাজনৈতিক দল। হাসপাতালে প্রসুতি বিশেষজ্ঞ নিযুক্ত করা হলেও, অজ্ঞান করার জন্য কোনও বিশেষজ্ঞ না থাকার কারণে সিজার ব্যবস্থা চালু করা সম্ভব হয়নি বলে হাসপাতাল সুত্রের খবর। অবশেষে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে পুনরায় সিজার ব্যবস্থা চালু করতে উদ্যোগ নিল স্বাস্থ্য দপ্তর।
হাসপাতালে প্রসুতি বিশেষজ্ঞ ডঃ দেবব্রত সরকার তো নিযুক্ত ছিলেনই, এবার অজ্ঞান করার জন্য একজন বিশেষজ্ঞ নিযুক্ত হয়েছে বলে জানান বিধায়ক প্রমথ নাথ রায়। তিনি বলেন, অপারেশন থিয়েটার ঠিকঠাক হয়ে গেলেই অপারেশন ব্যবস্থা চালু হয়ে যাবে। যার ফলে কালিয়াগঞ্জ ব্লক সহ পার্শ্ববর্তী এলাকার রোগীরা উপকৃত হবেন।DSCN8170

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট