নিউজিল্যান্ড বাংলাদেশে খেলবে গোলাপি বলে ডে নাইট ক্রিকেট


শুক্রবার,২৭/১১/২০১৫
305

খবরইন্ডিয়াঅনলাইনঃ  আগামী বছরের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে এমন টেস্ট সিরিজ খেলারই পরিকল্পনা করছে নিউজিল্যান্ড। সে জন্য আসছে ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া ২০ পর্বের ঘরোয়া ক্রিকেটে ব্যবহার হচ্ছে গোলাপি বল। থাকবে ডে নাইট ম্যাচও।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান লিন্ডসে ক্রোকার বলেন,‘ আমি মনে করি বাংলাদেশের বিপক্ষে ডিসেম্বরে ডে-নাইট টেস্ট খেলার উপযুক্ত সময়। নভেম্বর একটু তাড়াতাড়িই হয়ে যায়। ডিসেম্বরই উপযুক্ত সময়। তবে এ ব্যাপারে আমরা এখনও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কোন রকম আলোচনা করিনি।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এ ব্যাপারে বলেন,‘ আমরা এখনও এ ধরনের কোন প্রস্তাব পাইনি। তবে এধরনের প্রস্তাব যদি আসে তাহলে প্রথমে এটা ক্রিকেট কমিটির কাছে পাঠানো হবে। এরপর বোর্ড লেভেলে সিদ্ধান্ত নেওয়া হবে।’

এদিকে কাল থেকে অ্যাডিলেডে শুরু হচ্ছে বহুল প্রতিক্ষিত ডে-নাইট টেস্ট। এ ম্যাচ খেলা হবে পোলাপি বলে। সেক্ষেত্রে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় টেস্টই ক্রিকেট ইতিহাসের প্রথম ডে-নাইট ও গোলাপি বলের টেস্ট। এ ম্যাচকে ঘিরে  বেশ উ’সুক ক্রিকেট বিশ্ব। স্থানীয় দর্শকদের মধ্যেও বেশ আগ্রহ দেখা যাচ্ছে।

নিউজিল্যান্ড অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম মনে করছেন, এ ম্যাচের মধ্যদিয়ে টেস্ট ম্যাচের জনপ্রিয়তা আরও বাড়বে। সেই সঙ্গে দর্শকরাও টেস্টের প্রতি আগ্রহ দেখাবে। তার সঙ্গে একমত অনেক ক্রিকেটার।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট