ভুল ইঞ্জেকশনে রোগী মৃত্যুর অভিযোগ রায়গঞ্জ জেলা হাসপাতালে


শনিবার,২৮/১১/২০১৫
385

বিকাশ সাহাঃ    ভুল ইঞ্জেকশনে রোগী মৃত্যুর অভিযোগ উঠলো উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ জেলা হাসপাতালে। মৃতের নাম বৈদ্যনাথ সিংহ(৬৫)।
উল্লেখ্য গত ২৩ শে নভেম্বর রায়গঞ্জ জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকের নির্দেশিত ইঞ্জেকশন এক রোগীর বদলে অন্য রোগীকে দেওয়ার অভিযোগ উঠেছিল কর্তব্যরত এক নার্সের বিরুদ্ধে। রোগীর আত্মীয়রা জানিয়েছিলেন, বার্ধক্য জনিত রোগে আক্রান্ত জাহিরুদ্দিন আহমেদ রায়গঞ্জ জেলা হাসপাতালের পুরুষ বিভাগের ২৫ নম্বর বেডে ভর্তি হয়েছিলেন গত ২২ শে নভেম্বর। শ্বাসকষ্ট ও পেটে ব্যাথা নিয়ে রায়গঞ্জ শহরের দেবীনগর এলাকার বাসিন্দা বৈদ্যনাথ সিংহ গত ২০ নভেম্বর থেকে ঐ একই ওয়ার্ডের ২২ নম্বর বেডে ভর্তি ছিলেন। রোগীর আত্মীয়রা অভিযোগ করেছিলেন, ডাক্তার বাবুর নির্দেশিত ইঞ্জেকশন জাহিরুদ্দিন আহমেদকে দেওয়ার কথা। কিন্তু কর্তব্যরত নার্স তা না করে পাশের বেডে থাকা বৈদ্যনাথ সিংহকে সেই ইঞ্জেকশন দিয়ে দেয় বলে অভিযোগ। বৈদ্যনাথ সিংহের ছেলে শিবশঙ্কর সিংহ সেদিন জানিয়েছিল, বাবার জন্য এই ইঞ্জেকশন নয়, এমন কথা জানানো শর্তেও কর্তব্যরত নার্স বাবাকে অন্যের জন্য নির্ধারিত ইঞ্জেকশন দিয়ে দেয়। বৈদ্যনাথ সিংহের পড়িবারের তরফ থেকে সেদিন হাসপাতাল সুপারের কাছে অভিযোগ জানানোর পাশাপাশি থানাতেও লিখিত অভিযোগ দায়ের করা হয়।
গতকাল শুক্রবার হটাত করে প্রচণ্ড অসুস্থতা বোধ করলে বৈদ্যনাথ বাবুকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়। এরপরেই বৈদ্যনাথ বাবুর মৃত্যু ঘটে।
কর্তব্যে অবহেলা যে হয়েছে তা স্বীকার করে নেন জেলা মুখ্যস্বাস্থ্য আধিকারিক রঞ্জন মজুমদার। তিনি বলেন, হাসপাতাল সুপারের কাছে অভিযোগ জমা পড়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। DSCN8170

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট