রণক্ষেত্রের পর থমথমে রায়গঞ্জ ব্লকের অন্তর্গত ভাটলের মালিবাড়ি গ্রাম


মঙ্গলবার,০১/১২/২০১৫
400

বিকাশ সাহাঃ    শ্মশানের জমিকে কেন্দ্র করে সোমবার রণক্ষেত্রের পর এদিন মঙ্গলবার সকাল থেকেই থমথমে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের অন্তর্গত ভাটলের মালিবাড়ি গ্রাম। শুনশান গোটা গ্রাম। বন্ধ দোকানপাঠ।
উল্লেখ্য শ্মশানের এই জমিকে কেন্দ্র করে এর আগেও বেশ কয়েকবার বিবাদের মত ঘটনা হটলেও পূর্বে এমন মারাত্মক আকার ধারন করেনি। এক পক্ষের দাবী এই জমিকে শ্মশানের জমি হিসেবে চিহ্নিত করা হোক। অপর পক্ষের দাবী যেহেতু এই জমিতে ছেলে মেয়েরা খেলাধুলা করে তাই এই জমি খেলার মাঠ হিসেবেই থাকুক। দুই পক্ষের মধ্যে বচসা থেকে রণক্ষেত্রের চেহারা নেয়। এরপরেই ধারালো অস্ত্র নিয়ে একে অপরের উপর চরাও হয়। রণক্ষেত্রের জেরে মৃত্যু হয় তিন জনের, আহত আরও বেশ কয়েকজন। মৃত তিনজন হল পঞ্চায়েতের সদস্য উত্তম বর্মণ, গ্রামবাসী মারান মুর্মু ও কালু বর্মণ। ঘটনার জেরে বেশকয়েকটি বাড়িতে অগ্নিসংযোগের মত ঘটনাও ঘটেছে। সংঘর্ষের খবর পেয়ে বিশাল পুলিশ বাহিনী ও র‍্যাফ ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মালিবাড়ি গ্রামে সোমবার থেকে আজও চলছে পুলিশি টহলদারী।
জেলা পুলিশ সুপার সৈয়দ ওয়াকার রেজা বলেন, সোমবার একটি জমিকে কেন্দ্র করে রায়গঞ্জের মালিবাড়ি এলাকায় গণ্ডগোল হয়েছে। সেখানে তিন জন মারা গেছে। এই ঘটনায় চার জনকে আমরা গ্রেপ্তার করেছি। মালিবাড়ি এলাকায় পুলিশ ক্যাম্প বসানো হয়েছে। সেই সঙ্গে এলাকায় শান্তি ফিরিয়ে আনার জন্য শান্তি কমিটি গঠন করা হচ্ছে। DSCN8170

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট