৬ বছর পর কালিয়াগঞ্জ হাসপাতালে পুনঃরায় চালু হল সিজার ব্যবস্থা


বুধবার,০২/১২/২০১৫
393

 বিকাশ সাহাঃ   দীর্ঘ ৬ বছর প্রতীক্ষার পর অবশেষে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে মঙ্গলবার থেকে চালু হল সিজার ব্যবস্থা।
উল্লেখ্য ২০১১ সালে বিধানসভা ভোটের আগে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সম্প্রসারণ প্রক্রিয়া শুরু হয়। তার আগে ২০০৯ সালেই কালিয়াগঞ্জ হাসপাতালে বন্ধ হয়ে গিয়েছিল সিজার ব্যবস্থা। বন্ধ হয়ে যায় রক্ত সংরক্ষণ ইউনিটও। হাসপাতাল সংস্কারের কাজ সম্পূর্ণ হওয়ার পরেও চালু হয়নি সিজার ব্যবস্থা। সিজার ব্যবস্থা পুনরায় চালুর দাবীতে বিভিন্ন সময় আন্দোলনে নেমেছিলেন বিভিন্ন রাজনৈতিক দল। হাসপাতালে প্রসুতি বিশেষজ্ঞ ডঃ দেবব্রত সরকারকে নিযুক্ত করা হলেও, অজ্ঞান করার জন্য কোনও বিশেষজ্ঞ না থাকার কারণে সিজার ব্যবস্থা এতদিন চালু করা সম্ভব হয়নি বলে হাসপাতাল সুত্রের খবর। অবশেষে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে পুনরায় সিজার ব্যবস্থা চালু করতে উদ্যোগ নিয়েছিল স্বাস্থ্য দপ্তর। এবছরের নভেম্বর মাসের শেষের দিকে পদ্মনাথ মণ্ডল নামে অজ্ঞান করার জন্য একজন বিশেষজ্ঞ নিযুক্ত করার পর ১ ডিসেম্বর মঙ্গলবার থেকে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে চালু হয়ে গেল সিজার ব্যবস্থা।
সিজার ব্যবস্থা চালু হওয়ায় কালিয়াগঞ্জ ব্লক সহ আশেপাশের ব্লকের বহু মানুষ উপকৃত হবেন।
কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সুপার প্রকাশ রায় জানান, অজ্ঞান করার বিশেষজ্ঞ আসার পরেই ১ ডিসেম্বর মঙ্গলবার থেকে আমরা সিজার ব্যবস্থা চালু করলাম। আপাতত সপ্তাহে তিন দিন চালু থাকবে সিজার ব্যবস্থা। বর্তমানে নার্সিং স্টাফের অভাব রয়েছে। প্রয়োজনীয় নার্সিং স্টাফ পেলে সপ্তাহে প্রতিদিন সিজার ব্যবস্থা চালু থাকবে।DSCN8170

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট