রায়গঞ্জ সেক্টরে বিএসএফের প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন


বৃহস্পতিবার,০৩/১২/২০১৫
337

বিকাশ সাহাঃ    দেশের সীমান্ত রক্ষার দ্বায়িত্ব যাদের উপর রয়েছে আজকে সেই সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা তাঁদের প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবে মাতলেন । এদিন বি এস এফের অফিসার, জওয়ান থেকে শুরু করে তাঁদের পরিবার প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবে উপস্থিত থাকার পাশাপাশি অনুষ্ঠানে সক্রিয় ভাবে অংশগ্রহন করেন। তাঁদের মধ্যে কেউ গান করলেন, কেউ গানের তালে নাচলেন, কেউ আবার কৌতুক গল্প বলে অনুষ্ঠানে প্রান দিলেন । এভাবেই রায়গঞ্জের মিরুয়াল গ্রামে বি এস এফের রায়গঞ্জ সেক্টরে বি এস এফের প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব উৎযাপন হয়েছে এদিন বৃহস্পতিবার । বি এস এফের ৫০ বছর পূর্তি উপলক্ষে গোটা বছর বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল ক্যাম্পে। শুটিং, দৌর সহ বিভিন্ন বিভাগের প্রথম স্থানাধারী প্রতিযোগীর হাতে এদিন ট্রফি তুলে দেন ডি আই জি জর্জ মঞ্জুরন। উল্লেখ্য ১ ডিসেম্বর ১৯৬৫ সালে ২৫ টি বাটেলিয়ান নিয়ে তৈরী হয়েছিল সীমান্ত রক্ষী বাহিনী।
বি এস এফের রায়গঞ্জ সেক্টরের ডি আই জি জর্জ মঞ্জুরন বলেন, প্রতি বছর আমরা প্রতিষ্ঠা দিবস উৎসব অনুষ্ঠানের মধ্যে দিয়ে উৎযাপন করি । অন্যান্য বার অফিসার ও জওয়ানরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করলেও এবার অফিসার ও জওয়ানদের সাথে সাথে তাঁদের পড়িবারকেও এই উৎসবে সামিল করা হয়েছে। । বৃক্ষরোপণ সহ গোটা বছর বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা আমাদের বি এস এফের ৫০ বছর পূর্তি উৎসব পালন করেছি। প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আমরা সমস্ত অফিসার ও জওয়ানদের নিয়ে এই দিন একটু অন্য ভাবে উৎযাপন করি । দেশের সীমান্ত যারা দিন রাত পাহারা দিয়ে থাকেন তাঁদের কাছে এই দিনটির গুরুত্ব অপরিসীম ।
এদিন বৃহস্পতিবার দুপুরে রায়গঞ্জের মিরুয়াল বি এস এফ ক্যাম্পে মনোজ্ঞ অনুষ্ঠানে রায়গঞ্জ সেক্টরের ডি আই জি জর্জ মঞ্জুরন ছাড়াও ৪১ নম্বর ব্যাটেলিয়নের কমান্ডেন্ট কে কে মজুমদার, ২৮ নম্বর ব্যাটেলিয়ানের কমান্ডিং অফিসার লোলিত কুমার, সেকেন্ড ইন কম্যান্ড অরুণ কুমার, ডেপুটি কমান্ডেন্ট ডি কে সিং, আর এন দুবে, সহ বি এস এফের অন্যান্য কর্তারা উপস্থিত ছিলেন । DSCN8170

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট