প্রেসিডেন্ট পুতিন জানালেন, সিরিয়ায় পরমাণু হামলা হবে না


বৃহস্পতিবার,১০/১২/২০১৫
373

 খবরইন্ডিয়াঅনলাইনঃ    জাহাজ থেকে সিরিয়ার সন্ত্রাসী অবস্থানগুলোতে ক্ষেপণাস্ত্র হামলার প্রশংসা করেছেন  প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সন্ত্রাসীদের বিরুদ্ধে পরমাণু বোমাবাহী ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত হানা হবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি। রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর সঙ্গে ক্রেমলিনে সাক্ষাতের সময় এ প্রত্যাশা ব্যক্ত করেন পুতিন।

ক্রুজ ক্ষেপণাস্ত্রকে নতুন আধুনিক এবং সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত সক্ষম অস্ত্র হিসেবে উল্লেখ করেন পুতিন।

তিনি বলেন, এতে প্রচলিত বা বিশেষ ধরনের পরমাণু বোমা বসানো যেতে পারে। সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানে স্বাভাবিকভাবেই পরমাণু বোমার প্রয়োজন নেই।

রাশিয়া কখনোই সন্ত্রাসীদের বিরুদ্ধে পরমাণু বোমা ব্যবহার করবে না বলেও  ব্যক্ত করেন তিনি।

এদিকে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভও পৃথকভাবে তাকফিরি সন্ত্রাসীদের বিরুদ্ধে পরমাণু বোমা ব্যবহারের সম্ভাবনা নাকচ করে দিয়েছেন।

তিনি বলেন, অবশ্যই রাশিয়া পরমাণু বোমা ব্যবহার করবে না। তিনি জানান, এ ছাড়া সন্ত্রাসীদের বিরুদ্ধে যে কোনো পরমাণু অস্ত্র ব্যবহারের প্রয়োজনীয়তা নেই বলে ঘোষণা দিয়েছে রুশ প্রেসিডেন্টও।

সন্ত্রাসীদের প্রচলিত অস্ত্রেই পরাজিত করা যাবে উল্লেখ করে ল্যাভরভ বলেন, রুশ সামরিক নীতির সঙ্গে এটি পুরোপুরি সঙ্গতিপূর্ণ। ইতালির সংবাদ মাধ্যমের সঙ্গে দেয়া সাক্ষাৎকারে এ সব কথা বলেন ল্যাভরভ।

গত মঙ্গলবার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় ঘোষণা করে যে তার দেশ ভূমধ্যসাগরের একটি ডুবো জাহাজ থেকে ক্যালিবার ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে প্রথম বারের মতো হামলা করেছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট