হ্যাটট্রিক করে জায়গা করে নিল


বৃহস্পতিবার,১০/১২/২০১৫
336

  খবরইন্ডিয়াঅনলইনঃ   শেষ ম্যাচে সব জটিলতার অবসান ঘটিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে জায়াগ করে নিয়েছে আর্সেনাল।বুধবার আর্সেন ওয়েঙ্গারের দল ৩-০ গোলে অলিম্পিয়াকোসকে হারিয়ে গ্রুপ পর্বের বাধা অতিক্রম করে। আর এই জয়ের নায়ক অলিভার জিরাউড।

অলিম্পিয়াকোসের মাঠে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে দলকে ইউরোপ সেরার লড়াইয়ে টিকিয়ে রাখেন জিরাউড। ম্যাচের২৯ মিনিটে প্রথমে গোল করে তিনিই এগিয়ে রাখেন দলকে। আর দ্বিতীয়ার্ধের ৪৯ এবং ৬৭ মিনিটে পুর্ণ করেন হ্যাটট্রিক। শেষ পর্যন্ত আর কোন দল গোল না পেলে জয়ের সঙ্গে শেষ ষোলর টিকিটও কাটে ওয়েঙ্গারের শিষ্যরা।

‘এফ’ গ্রুপে সর্বোচ্চ ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে পরের রাউন্ডে জায়গা করে নেয় বায়ার্ন মিউনিখ। ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে জার্মান জায়ান্টদের সঙ্গী আর্সেনাল। সমান ম্যাচ আর সমান পয়েন্ট নিয়েও মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় তৃতীয় সেরা হয়ে ইউরোপা লিগে নেমে গেছে অলিম্পিয়াকোস।

৬ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শেষ দল ডাইনামো জাগরেব। বুধবার দারুণ জয়ে শেষ ষোলতে জায়গা করে নিয়েছে চেলসিও। ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে আতিথ্য দিয়েছিল পোর্তোকে।

ব্লুজরা এদিন ২-০ গোলে হারিয়ে গ্রুপ ‘জি’র শীর্ষ দল হিসিবে নকআউট পর্বে উঠেছে। বাটে বরিসভের বিপক্ষে গোলশূন্য ড্র করেও উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোল নিশ্চিত করলো রোমা। গ্রুপ ‘ই’তে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে রানার আপ হয়ে দ্বিতীয় পর্বে জায়গা করে নিল ইতালিয়ান জায়ান্ট ক্লাবটি।

বুধবার রাতে ঘরের মাঠ স্তেদিও অলিম্পিকোতে বাটেকে আতিথিয়েতা জানায় রোমা।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট