দশ ধনী ক্রিকেটার


শুক্রবার,১১/১২/২০১৫
656

খবরইন্ডিয়াঅনলাইনঃ    ক্রিকেট বড় লোকের খেলা প্রথম থেকে জেনে এসেছে দর্শক এবং ক্রিকেটবিশ্ব। তা সেই ভদ্রলোকের খেলায় আয় কিন্তু নেহাত কম নয়। আর আইপিএল থেকে শুরু করে বিভিন্ন বিজ্ঞাপনে মুখ দেখানোর সুবাদে সেই তালিকার একেবারে সিংহভাগ দখল করে রেখেছেন দেশের ক্রিকেটাররা। এতটাই তাদের প্রভাব য়ে, সম্ভাব্য সেরা দশের তালিকার ছ’জনই ভারতীয়। এক নজরে দেখে নেওয়া যাক সেরা ১০ ধনী ক্রিকেটারের সেই সম্ভাব্য নামঃ

 মহেন্দ্র সিংহ ধোনি: ভারতের ওয়ান ডে এবং টি টোয়েন্টি অধিনায়কের সম্ভাব্য বার্ষিক আয় ৩২ মিলিয়ন মার্কিন ডলার। বিশ্বের সেরা ১০০ ধনীর তালিকাতে তিনি ছিলেন ২২ নম্বরে। বিশ্ব ক্রিকেটে ব্র্যান্ড ধোনির চাহিদ বিপুল। আর তাই তিনি সবাইকে টপকে এক নম্বরে।

 শচিন টেন্ডুলকার: তিনি ক্রিকেটের সব ধরনের ফর্ম্যাট থেকে অবসর নিয়েছেন বেশ কয়েক দিন। কিন্তু তার ব্র্যান্ডিং ভ্যালু কমেনি এতটুকু। শুধু বিভিন্ন ব্র্যান্ডে মুখ দেখিয়েই মাস্টার ব্লাস্টার্সের বার্ষিক আয় ১৮ মিলিয়ন ডলার।

বিরাট কোহলি:
তালিকার তিন নম্বরে রয়েছেন ভারেতর নতুন টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। ক্রিকেট থেকে এবং বিজ্ঞাপন থেকে বিরাটের মোট আয় ১২ মিলিয়ন ডলার।

 গৌতম গম্ভীর: আট মিলিয়ন ডলার বার্ষিক আয়-সহ তালিকার চার নম্বরে রয়েছেন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। জাতীয় দল থেকে সম্প্রতি বাদ পড়লেও বিভিন্ন বিজ্ঞাপনে মুখ দেখিয়েই তিনি ৪.৫ মিলিয়ন ডলার আয় করেন।

ক্রিস গেইল:
বিদেশি ক্রিকেটারদের মধ্যে তালিকায় প্রথম ক্যারিবিয়ান ক্রিস গেইল। টি টোয়েন্টি এবং ওয়ান ডে ক্রিকেটের মারকুটে এই ব্যাটসম্যানের সম্ভাব্য বার্ষিক আয় ৭ মিলিয়ন ডলার।

 শেন ওয়াটসন: রাজস্থান রয়্যালসের এই অস্ট্রেলীয় ক্রিকেটারের বার্ষিক আয় ছ’মিলিয়ন ডলার। তালিকায় তিনি ছ’নম্বরে।

 রোহিত শর্মা: ওয়ান ডে ক্রিকেটে রেকর্ড রান করা মুম্বাইকর রয়েছেন সাত নম্বরে। বার্ষিক পাঁচ মিলিয়ন ডলার আয় তার।

যুবরাজ সিংহ:
তালিকার আট নম্বরে জাতীয় দল থেকে আরও এক বাদ পড়া তারকা যুবরাজ। ক্রিকেট থেকে ৩.৫ মিলিয়ন এবং বিজ্ঞাপন বাবদ ১.৫ মিলিয়ন ডলার আয় তার।

 কেভিন পিটারসেন: ন’নম্বরে জাতীয় দল থেকে বাদ পড়া আর এক তারকা কেভিন পিটারসেন। বার্ষিক আয় ৪.৫ মিলিয়ন ডলার।

 ব্রেট লি: ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বেশ কয়েক দিন। কিন্তু ধনীদের তালিকায় তিনি রয়েছেন দশে। বার্ষিক আয় ৪ মিলিয়ন ডলার।

 

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট