সুপারটেনে গ্রুপে ভারত – পাকিস্তান


শুক্রবার,১১/১২/২০১৫
620

খবরইন্ডিয়াঅনলাইনঃ    ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে বাংলাদেশের গ্রুপে আছে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। আর প্রথম রাউন্ড পার হলে মূল পর্বে বাংলাদেশের গ্রুপে সঙ্গী হবে  ভারত, পাকিস্তান, অস্ট্র্রেলিয়া ও নিউ জিল্যান্ড।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপিং ও সূচি প্রকাশ করে আইসিসি। প্রথম রাউন্ডে বাংলাদেশের ‘এ’ গ্রুপে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস ছাড়াও আছে ওমান।

প্রথম রাউন্ডে বাংলাদেশের সব ম্যাচই হবে ক্রিকেট বিশ্বের সবচেয়ে নয়নাভিরাম স্ট্র্রেডিয়ামগুলোর একটি ধর্মশালায়।

প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপে খেলবে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড, আফগানিস্তান ও হংকং। এই গ্রুপের ম্যাচগুলো হবে নাগপুরে।

বাংলাদেশে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই অনেকটা কোয়ালিফায়ারের আদলে প্রথম রাউন্ড হয়ে আসছে। প্রথম রাউন্ডে দুই গ্রুপের শীর্ষ দল খেলবে সুপার টেন পর্বে, যা আদতে টুর্নামেন্টের মূল পর্ব।

সুপার টেনে উঠতে পারলে বাংলাদেশ থাকবে ২ নম্বর গ্রুপে। ১ নম্বর গ্রুপে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, আগের বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট্র্র ইন্ডিজ, ২০১০ সালের চ্যাম্পিয়ন ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপ পেরিয়ে আসা দল।

৮ মার্চ প্রথম রাউন্ডে জিম্বাবুয়ে-হংকংয়ের ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট।

বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৯ মার্চ; প্রতিপক্ষ নেদারল্যান্ডস। ১১ মার্চ আয়ারল্যান্ড ও ১৩ মার্চ ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

সুপার টেনে উঠতে পারলে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৬ মার্চ, কলকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের বিপক্ষে। এরপর ২১ মার্চ অস্ট্র্র্রেলিয়ার বিপক্ষে ম্যাচ বেঙ্গালুরুতে। ২৩ মার্চ একই মাঠে প্রতিপক্ষ  ভারত।

সুপার টেনের শেষ ম্যাচে কলকাতায় বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড।

দেশের মাটিতে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ড পার হয়ে সুপার টেনে খেলেছিল বাংলাদেশ। সেবারও বাংলাদেশের গ্রুপে ছিল ভারত, পাকিস্তান ও অস্ট্র্র্রেলিয়া, আর ওয়েস্ট্র্র ইন্ডিজ।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট