নাবালিকার বিয়ে রুখলো জেলা প্রশাসন


সোমবার,১৪/১২/২০১৫
281

 পরিতোষ বর্মণঃ   গত সপ্তাহের পর আবার এক নাবালিকার বিয়ে রুখলো জেলা প্রশাসন। গতকাল বিকেলে বালুরঘাট থানার চকরামপ্রসাদ এলাকা থেকে ওই নাবালিকাকে উদ্ধার করে নিয়ে আসে পুলিশ। উদ্ধার হওয়া মেয়েটি চকরাম হাইস্কুলে নবম শ্রেনীতে পড়তো বলে জানা গেছে। বর্তমানে ওই নাবালিকা স্বেচ্ছাসেবী সংস্থা চাইল্ড লাইনের হেফাজতের রয়েছে। ওই নাবালিকার মা-র কাছ থেকে ১৮ বছরের আগে মেয়ের বিয়ে না দেওয়ার মুচলেকা নেয় পুলিশ।
জানা গেছে, বালুরঘাট থানার চকরামপ্রসাদ এলাকার গীরেন দেবনাথ তার মেয়ের বিয়ে ঠিক করেছিল হিলির মুরালীপুর এলাকার মনহর দেবনাথের ছেলে মানিক দেবনাথের সঙ্গে। গোপন সূত্রে খবর পেয়ে ঘটনাস্থলে যায় জেলা সমাজ কল্যাণ আধিকারিক সনৎ ঘোষ, বালুরঘাট ব্লকের জয়েন্ট বিডিও রবিরঞ্জন রায়, বালুরঘাট থানার পুলিশ সহ স্বেচ্ছাসেবী সংস্থা চাইল্ড লাইনের প্রতিনিধিরা। আজ ওই নাবালিকাকে চাইল্ড ওয়েলফেয়ার কমিটিতে তোলা হয়। ছেলে ও মেয়ের মার কাছ থেকে মুচলেকা নেওয়ার পর ওই নাবালিকাকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়।
স্বেচ্চাসেবী সংস্থা চাইল্ড লাইনের কো-অডিনের্টর সুরোজ দাস জানিয়েছেন, ১৮ বছর না হওয়া পর্যন্ত ওই মেয়েটির উপর নজর রাখবে তারা।Paritosh Barman_photo

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট