কিশোরকে উদ্ধার করল দক্ষিণ দিনাজপুর জেলা চাইল্ড লাইন


শুক্রবার,১৮/১২/২০১৫
466

পরিতোষ বর্মণঃ    প্রায় ছয় মাস পর হারিয়ে যাওয়া এক কিশোরকে কর্ণাটকের কেশবপুর থানার হুবলি থেকে উদ্ধার করলো দক্ষিণ দিনাজপুর জেলা চাইল্ড লাইন। আজ উদ্ধার হওয়া ওই কিশোরকে চাইল্ড ওয়েলফেয়ার কমিটিতে তোলার পর তার পরিবারের হাতে তুলে দেওয়া হবে। উদ্ধার হওয়া কিশোরের নাম নির্মল মুরমু(১৩)। বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ থানার জাখিরপুর গ্রাম পঞ্চায়েতের খেয়ারপাড়া এলাকায়। সে স্থানীয় একটি স্কুলে অষ্টম শ্রেনীতে পড়তো।
জানা গেছে, আর্থিক অনটনের কারণে ভিন রাজ্যে কাজের জন্য গত ২৮শে জুন ২০১৫ তে এতোয়ার মুরমু তার দ্বিতীয় সন্তান নির্মলকে নিয়ে গোয়ার উদ্দেশ্যে রওনা দেন। ভুল বশত গোয়া ভেবে কর্ণাটকের হুবলি ষ্টেশনে ছেলেকে সঙ্গে নিয়ে ট্রেন থেকে নেমে যান এতোয়ার। নামার পর তিনি বুঝতে পারেন ভুল ষ্টেশনে নেমে পড়েছেন। এরপর ছেলেকে ফেলে তিনি দিশাহীন ভাবে ঘোরাঘুরি করতে থাকেন। পরে তিনি আর তার ছেলেকে খুঁজে পাননা। তারপর দিন সেখানকার চাইল্ড লাইন নির্মলকে উদ্ধার করে উনকাত হোমে পাঠিয়ে দেন। নির্মলকে জিজ্ঞাসা করলে তার পরিচয় পায় তারা। এরপর খবর দেওয়া হয় দক্ষিণ দিনাজপুর জেলা চাইল্ড লাইনে। চাইল্ড লাইন নির্মলের খোঁজ খবর নিয়ে জানতে পারে তার বাড়ি কুমারগঞ্জের জাখিরপুরে। এরপর গতকাল কর্ণাটক প্রশাসনের সহয়তায় নির্মলকে আজ দক্ষিণ দিনাজপুর জেলা চাইল্ড লাইনের হাতে তুলে দেওয়া হয়।
স্বেচ্ছাসেবী সংস্থা চাইল্ড লাইনের কো-অডিনের্টর সুরোজ দাস জানিয়েছেন, চাইল্ড ওয়েলফেয়ার কমিটিতে তোলার পর আজই নির্মলকে তার মা বাবার হাতে তুলে দেওয়া হবে।
অন্য দিকে ছেলেকে ছয় মাস পর খুঁজে পেয়ে আনন্দে আত্মহারা নির্মলের বাবা এতোয়ার মুরমু ও তার মা।Paritosh Barman_photo

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট