সদ্যজাতের পরিবারকে হুমকি দিলেন কালিয়াগঞ্জ পৌরসভার কংগ্রেস কাউন্সিলারের পুত্র


বুধবার,২৩/১২/২০১৫
402

 বিকাশ সাহাঃ   সদ্যজাত শিশু বদলের অভিযোগ করায় মা ও সদ্যজাত সন্তানকে শিলিগুড়ি মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করার হুমকি দিলেন কালিয়াগঞ্জ পৌরসভার কংগ্রেস কাউন্সিলারের পুত্র গৌতম বর্মণ। কালিয়াগঞ্জ পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলার গদাধর বর্মণের ছেলে গৌতম বর্মণের হুমকি ও হাসপাতাল চত্বরে দালাল চক্রের রোষানলে পড়ে সদ্যজাত শিশু বদলের অভিযোগ থেকে সরে আসলেন হেমতাবাদের এক দরিদ্র পরিবার।
এদিন বুধবার ভোররাতে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে একটি সন্তানের জন্ম দেন হেমতাবাদ পঞ্চায়েতের হরিনারায়ণপুরের বাসিন্দা শুকতারা বেগম। হাসপাতালে কর্তব্যরত আয়াদের মুখে সন্তান প্রসবের খবর পেয়ে শুকতারার সন্তানকে দেখতে যান তাঁর মামী জিন্নাতুন বেওয়া। আলাদা ঘরে রাখা পুত্র সন্তানকে প্রায় আধা ঘণ্টা নেড়েচেড়ে দেখে আদরও করেন জিন্নাতুন বেওয়া। এরপরেই হাসপাতাল কর্তীপক্ষ জানান এই পুত্র সন্তান শুকতারার নয়। পাশের ঘরের কন্যা সন্তান শুকতারার কন্যা। এই খবর হাসপাতালের বাইরে জানাজানি হতেই উত্তেজিত হয়ে পড়েন শুকতারার পড়িবার। হাসপাতালের ভিতরে ঢুকে শিশু বদলের অভিযোগ আনতেই হাসপাতালের নার্স সহ কাউন্সিলারের ছেলে গৌতম বর্মণ ও হাসপাতাল চত্বরের দালাল চক্ররের রোষানলে পড়েন সেই পড়িবার।
শিশু বদলের অভিযোগের কথা সাংবাদিকদের বলতে গেলে সাংবাদিকদের সামনেই মা ও সদ্যজাত সন্তানকে শিলিগুড়ি মেডিক্যাল কলেজে রেফার করার হুমকি দেন কাউন্সিলারের পুত্র গৌতম বর্মণ। অপরদিকে সাংবাদিকদের সামনেই শুকতারার বাবা জাবেদ আলিকে ধমক দিয়ে সাংবাদিকদের সামনে থেকে সরিয়ে নিয়ে যাবার চেষ্টা করা হয়। যাতে সে যেন সাংবাদিকদের সামনে মুখ না খোলেন। বেশ কিছুক্ষন ধরে হাসপাতালের নার্স, কাউন্সিলারের ছেলে ও বহিরাগত দালাল চক্রের রোষানলের মুখে পড়ে অবশেষে শিশু বদলের অভিযোগ থেকে সড়ে আসেন শুকতারার পড়িবার। এরপরেই সাংবাদিকদের সামনে মুখ না খোলার কথা পড়িবারের একে অপরকে বলতে থাকেন। এমনকি খবরটি প্রকাশিত না করার অনুরোধ জানানো হয় শুকতারার পড়িবারের তরফে। পাছে সত্যি সত্যিই শিলিগুড়ি মেডিক্যাল কলেজে মা ও সদ্যজাতকে রেফার করে দিলে শারীরিক, আর্থিক ও মানসিক দিক দিয়ে ক্ষতিগ্রস্ত হবেন সদ্যজাতের দরিদ্র পড়িবার। হাসপাতালে বহিরাগতদের দাপাদাপি দেখে স্তম্ভিত হয়ে যান অন্যান্য রোগীর আত্মীয়রা। হাসপাতালের নার্সদের খারাপ ব্যবহার ও হাসপাতালে বহিরাগতদের আধিপত্য নিয়ে প্রশ্ন তোলেন অন্যান্য রোগীর আত্মীয়রা।
কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সুপার প্রকাশ রায় জানান, আমার কাছে মৌখিক বা লিখিত কোণও অভিযোগ আসেনি। শুকতারার সন্তান জন্মানোর আগেই অন্য একটি পেসেন্টের পুত্র সন্তানের জন্ম হয় হাসপাতালে। সেই খবর বাইরে শুকতারার পড়িবার জানতে পেরে তাঁরা ভেবেছিলেন শুকতারা ই পুত্র সন্তান হয়েছে। আসলে শুকতারা কন্যা সন্তানের জন্ম দিয়েছে। বহিরাগতদের হাসপাতাল চত্বরে ঢুকে হুমকির প্রসঙ্গে প্রকাশ বাবু বলেন, এটা মোটেও ঠিক হয়নি। ব্যাপারটা খোঁজ খবর নিয়ে দেখার আশ্বাস দেন তিনি।DSCN8170

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট