বিমানঘাঁটিতে হামলা, সেনাসহ মৃত্যু হল ৬ জনের


শনিবার,০২/০১/২০১৬
371

খবরইন্ডিয়াঅনলাইনঃ  পাঞ্জাবে একটি বিমান ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় সেনাসহ ৬ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে নিরাপত্তা বাহিনীর ২ জওয়ানের পাশাপাশি ৪ সন্ত্রাসী রয়েছে।
শনিবার ভোরে সন্ত্রাসীরা পাঞ্জাবের পাঠানকোট বিমানঘাঁটিতে হামলা চালালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে  নিহত হওয়ার ঘটনা ঘটে। সেনা, বিমান, এনএসজি কমান্ডো এবং সীমান্ত নিরাপত্তা বাহিনীর অভিযানে ৪ সন্ত্রাসী নিহত হয়। সন্ত্রাসীদের মোকাবিলা করতে নামানো হয় বিমান বাহিনীর বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত গরুড় বাহিনী। দুই পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াইয়ের পর এখন সমস্ত এলাকা ঘিরে ব্যাপক তল্লাশি শুরু হয়েছে।
সূত্রে প্রকাশ, সেনাবাহিনীর পোশাকে থাকা সন্ত্রাসীরা আজ সংশ্লিষ্ট বিমানঘাঁটিতে তিন দিক দিয়ে হামলা চালায়। সন্ত্রাসীদের হামলার আশঙ্কায় আগেই সেনা এবং বিমান বাহিনীকে সতর্ক করে দেয়া হয়েছিল। এজন্য বিমানঘাঁটিতে দুই কলাম সেনাও মোতায়েন করা হয়েছিল। বিমান ঘাঁটিতে মিগ-২৯ বিমান এবং সামরিক হেলিকপ্টার থাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। যদিও সন্ত্রাসীদের হামলার পর বিমানবাহিনীর সমস্ত বিমান সুরক্ষিত রয়েছে। সমস্ত এলাকাটি কঠোর নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে।
আজ ভোর সাড়ে তিনটা নাগাদ সেনাবাহিনীর পোশাকে থাকা সন্ত্রাসীরা সরকারি গাড়ি চড়ে এসে বিমানঘাঁটিতে ঢুকে গুলিবর্ষণ করা শুরু করে। এরপর নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে পাল্টা জবাবি হামলা শুরু হয়। আক্রমণের ধরণ দেখে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ধারণা- এই হামলার নেপথ্যে জৈশ-ই মুহাম্মদ সন্ত্রাসী সংগঠনের হাত থাকতে পারে।
এ ঘটনার পর পাঞ্জাবে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল পরিস্থতির ওপর কড়া নজর রেখে চলেছেন। সীমান্তঘেঁষা এই বিমান ঘাঁটিটির ১৯৬৫ এবং ১৯৭১ সালের যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট