প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পাকিস্তানকে সরকারকে বিমানঘাঁটি হামলার বিষয়টি দেখতে বললেন


বুধবার,০৬/০১/২০১৬
142

খবরইন্ডিয়াঅনলাইনঃ   বিমান ঘাঁটিতে হামলা ও সাত সেনার হত্যার ঘটনার ঘটে। আর এ ঘটনায় পাকিস্তানকে পদক্ষেপ নিতে  আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে, দিল্লী ও ইসলামাবাদকে হামলার ব্যাপারে ‘সুনির্দিষ্ট ও পদক্ষেপ নেয়া যায় এমন তথ্য’ দিয়েছে। হামলাকারী ৫ বন্দুকধারী নিহত হয়। এরা পাকিস্তানভিত্তিক জইশ-ও-মোহাম্মদ গ্রুপের সঙ্গে সম্পৃক্ত। এ জঙ্গি সংগঠনটি ২০০১ সালে ভারতীয় পার্লামেন্টে হামলা করেছিলো। প্রধানমন্ত্রী  দপ্তর থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ পাকিস্তান সীমান্তের কাছে ভারতের উত্তরাঞ্চলীয় পাঠানকোট বিমান ঘাঁটিতে সংঘটিত এ হামলার ব্যাপারে আলোচনার জন্য নরেন্দ্র মোদীকে টেলিফোন করেছিলেন।

এক বিবৃতিতে বলা হয়, মোদী,  ‘পাঠানকোট সন্ত্রাসী হামলার জন্য দায়ী এবং এর সঙ্গে সম্পৃক্ত সংগঠন ও ব্যক্তিদের বিরুদ্ধে পাকিস্তানের কঠোর ও আশু পদক্ষেপ গ্রহণের প্রয়োজনীয়তার ব্যাপারে জোরালোভাবে গুরুত্ব আরোপ করেন।’ বিবৃতিতে বলা হয়, ‘এ ব্যাপারে পাকিস্তানকে সুনির্দিষ্ট ও কার্যোপযোগী তথ্য সরবরাহ করা হয়েছে।’ এতে বলা হয়, নওয়াজ শরীফ আশ্বাস দিয়েছেন যে, তার সরকার এ ব্যাপারে ‘দ্রুত ও নিশ্চিত পদক্ষেপ’ নেবে।

 

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট