নিজের স্ত্রীকে ধর্ষণের দিকে ঠেলে দিচ্ছে স্বামীরা !


শুক্রবার,০৮/০১/২০১৬
366

খবরইন্ডিয়াঅনলাইনঃ    সিরিয়া থেকে ইউরোপ অভিমুখী নারী অভিবাসীরা যৌন নিপীড়নের

শিকার হচ্ছে। সম্প্রতি নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। তার চেয়ে ভয়াবহ তথ্য হচ্ছে নিপীড়নের শিকার ওই সকল নারীদের স্বামীরাই অর্থের বিনিময়ে তাদের স্ত্রীদের সঁপে দিচ্ছেন।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইউরোপ অভিমুখে যাত্রা পথে অর্থ সংকট মেটাতে স্বামীরা পাচরকারীদের স্ত্রীকে ধর্ষণের সুযোগ করে দিচ্ছেন। এমনকি ধর্ষণের সময় সেও ওই সকল নিপীড়নকারীদের সঙ্গে অংশ নিচ্ছে।

তবে এ সকল ঘটনা পরিবারের সম্মানের দিকে তাকিয়ে অনেক নারীই গোপন রাখছে। নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, হাজারে এমন একজনকে খুঁজে পাওয়া যাবে যারা নিজেদের ধর্ষণের শিকার হওয়ার ব্যাপারটা সামনে নিয়ে আসছে।

টাইমস তাদের প্রতিবেদনের সপক্ষে পরিচয় প্রকাশে অনিচ্ছুক এক নারীর বক্তব্য তুলে ধরেছে। ওই নারী এখন তার সন্তানদের নিয়ে বার্লিনে বসবাস করছে।

তিনি বলেন, ‘আমার স্বামী প্রথমে আমাকে টাকার বিনিময়ে ওই লোক গুলোর সঙ্গে রাত কাটানোর প্রস্তাব দেয়। প্রথমে আমি রাজি হইনি। কিন্তু আমার উপায় ছিলোনা। পেছনে ফিরে যাওয়ার উপায় ছিলোনা। সন্তানদের মুখের দিকে তাকিয়ে আমাকে রাজি হতে হয়।

তারা আমার ওপর নির্যাতন চালায়। এমনকি কোন কোন রাতে আমার স্বামীও ধর্ষণে তাদের সঙ্গে অংশ নিতো।’

সিরিয়া থেকে আসা নারী অভিবাসীদের স্বাস্থ্য পরীক্ষার কাজে যুক্ত থাকা ইসরা আল হারানি জানান, ‘আমরা এমন অনেককে পেয়েছি যারা ধর্ষণের শিকার হয়েছে। তবে তাদের অধিকাংশই তা চেপে যেতে চেয়েছেন। হাজারে এমন একজনকে পাবেন যারা তাদের ওপর চলা নিপীড়নের কথা স্বীকার করেছে।’

তবে এ ব্যাপারে জার্মান সরকারকে সতর্ক করে আগেই চিঠি দিয়েছে চারটি মানবাধিকার সংগঠন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট