আইএস সন্দেহে দিল্লি থেকে ৪ জন আটক


বৃহস্পতিবার,২১/০১/২০১৬
268

দিল্লি থেকে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস (আইএস) এর সঙ্গে জড়িত থাকার সন্দেহে চারজনকে গ্রেপ্তার করেছে  পুলিশ। উত্তরাখণ্ড থেকে তাদেরকে আটক করা হয়।

দিল্লি পুলিশের স্পেশাল সেলের দাবি, আটককৃতরা উত্তরপ্রদেশের হরিদ্বারে কুম্ভমেলা চলাকালীন সময়ে হামলার পরিকর্পনা করছিলো। এছাড়া তারা হরিদ্বারমুখী ট্রেনেও হামলার পরিকল্পনা করছিলো।

পুলিশ আরও জানায়,  দিল্লিতেও এই জঙ্গিরা হামলার চক্রান্ত করছিল।দিল্লি পুলিশের এক অভিযানে উত্তরাখণ্ড থেকে আখলাক-উর রহমান, মোহাম্মদ ওসামা, মোহাম্মদ আজিম ও মোহাম্মদ মেহরাজ নামে যুবকেরা প্রেপ্তার হয়।

আখলাকের বাড়ি ভগবানপুরের চন্দনপুরগ্রামে। আজিম ও মেহরাজের বাড়ি লান্ধুরায়। আর ওসামার বাড়ি হরিদ্বারেই। দিল্লি পুলিশের এক কর্তার দাবি, ধৃত এই ছাত্ররা নিয়মিত সিরিয়ায় ফোন করে আইএসের সঙ্গে যোগাযোগ রাখছিল।

কী ভাবে বোমা বানাতে হয়, বিভিন্ন সাইট ঘেঁটে সে সম্পর্কেও তারা পড়াশোনা করছিল।

সম্প্রতি কেন্দ্রীয় পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আইএসের হুমকির কথা স্বীকার করে বলেন, প্রজাতন্ত্র দিবসের দিন আইএস দিল্লিতে হামলা চালানোর চেষ্টা করতে পারে।

নিরাপত্তা বাহিনীকে এ বিষয়ে আগেই সতর্ক করে দেওয়া হয়েছে বলেও জানান তিনি। এবারের  প্রজাতন্ত্র দিবসে উপস্থিত থাকবেন ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ।দিল্লি পুলিশের পক্ষ থেকে আরও দাবি করা হয়, ধৃতরা যে জঙ্গি সংগঠনের হয়ে কাজ করছে সে সম্পর্কে কিছু তথ্য তাদের হাতে এসেছে। পুরো চক্রটিকে ধরা না পর্যন্ত তাদের স্বস্তি নেই।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট