স্ত্রীর সম্পত্তির হিসেবের পাতা সাদাই


বৃহস্পতিবার,২৮/০১/২০১৬
262

একদিন চা বিক্রি করলেও মোদী আজ প্রায় দেড় কোটি টাকার মালিক। প্রধানমন্ত্রীর দফতরের হিসেব অন্তত সে কথাই জানাচ্ছে। মোদীর দফতর থেকে আজ যে হিসেব প্রকাশ হয়েছে, তাতে, গত বছর প্রধানমন্ত্রীর মোট সম্পত্তির অঙ্ক হচ্ছে ১ কোটি ৪১ লক্ষ টাকা। এর মধ্যে যদিও একটি বসতবাড়ির হিসেব। গত ১৩ বছর যার দাম লাফিয়ে বেড়েছে প্রায় ২৫ গুণ।এই বাড়িরই চার ভাগের এক ভাগের মালিক মোদী। সম্পত্তির তালিকায় দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কেই টাকা রাখতে বেশি পছন্দ করেন। দিল্লিতে কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই রাজধানীর সাত নম্বর রেসকোর্স রোডের বাসিন্দার। আজও গুজরাতের ব্যাঙ্কেই টাকা পড়ে রয়েছে তাঁর। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটের অঙ্ক একত্রিশ লক্ষ টাকার থেকে কিছু কম। বেসরকারি পরিকাঠামো বন্ডেও কুড়ি হাজার টাকা রেখেছেন মোদী। পাঁচ লক্ষ পয়তাল্লিশ হাজার টাকার ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট, প্রায় দু’লক্ষ টাকার জীবনবিমাও রয়েছে প্রধানমন্ত্রীর।
সম্পত্তির হিসেব দেখাচ্ছে, মোদীর কাছে রয়েছে চারটি সোনার আংটি। ওজন পঁয়তাল্লিশ গ্রাম। বাজারমূল্য প্রায় এক লক্ষ উনিশ হাজার টাকা। তবে তাঁর কোনও গাড়ি বা জমি নেই।
এটা তো গেল শুধু নরেন্দ্র মোদীর নিজের সম্পত্তির হিসেব। কিন্তু তাঁর স্ত্রী যশোদাবেনের কত সম্পত্তি রয়েছে, তা জানেন না বলেই ঘোষণা করেছেন মোদী। এ বারই নির্বাচন কমিশনে হলফনামা দিয়ে যশোদাবেনকে স্ত্রীর স্বীকৃতি দিয়েছেন মোদী। তার পরেও যদিও নিজের নিরাপত্তা নিয়ে হাজারো প্রশ্ন করতে ছাড়ছেন না প্রধানমন্ত্রী-পত্নী। কিন্তু স্ত্রীর সম্পত্তির হিসেবের পাতা এ বার সাদাই রেখেছেন মোদী। না, ঠিক সাদা নয়। লিখেছেন, সম্পত্তি কত, তা জানা যায়নি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট