অল ইন্ডিয়া সুন্নাত অল জামায়াত এর ঐতিহাসিক পদক্ষেপ


বৃহস্পতিবার,২০/০৭/২০১৭
674

‌ডি‌জিটাল ডেক্স---

ব্যক্তি থেকে রাষ্ট্র সর্বস্তরে শিক্ষা, সম্প্রীতি ও সামাজিক উন্নয়ন এবং হিংসা’ সাম্প্রদায়িকতা ও সন্ত্রাসবাদের নির্মূল করণের লক্ষ্যে অল ইন্ডিয়া সুন্নাত অল জামায়াতের উদ্যোগে উত্তর ২৪ পরগনার বশিরহাট (গোপালপুর মোড়) জামিয়া রহমানিয়া তে আগামি 22, 23 ও 24 শে জুলাই পর পর তিন দিন ব্যপি এক ঐতিহাসকি পদক্ষেপ গ্রহন করা হয়েছে। এই তিন দিনে সৌদি আরব, কাতার, সংযুক্ত আরব আমীরশাহী, বাংলাদেশ ও ভারতবর্ষের বিভিন্ন রাজ্যের বিশিষ্ঠ বুদ্ধিজীবী, সমাজসেবী ও শিক্ষাবীদগণ উপস্থিত থাকবেন।

উপস্থিত থাকবেন, তাঁরা হলেন-

1, আই.এ.এস- পি.বি সেলিম
ডিরেক্টর- মাইনোরিটি ডিপার্টমেন্ট,
পশ্চিমবঙ্গ সরকার।
2, ওস্তাদ সিমসারুল হক হুদাবী
এইচ.ও.ডি, ইসলামিক স্টাডিস,
ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুল, আবুধাবি,
সংযুক্ত আরব আমীরশাহী।
3, জ্যোতিপ্রীয় মল্লিক
খাদ্যমন্ত্রী- পশ্চিমবঙ্গ সরকার।
4, জনাব আজগার আলী হুদাবী
অডিটর-সারজা ইসলামিক ব্যাঙ্ক,
সংযুক্ত আরব আমীরশাহী।
5, শহিদুল ইসলাম কবীর সাহেব
সম্পাদক- মদীনার পয়গম, বাংলাদেশ।
6, জনাব আব্দুর রউফ হুদাবী
এইচ.ও.ডি- ডিপার্টমেন্ট অফ ইংলিশ,
আশ শাখরা ইউনিভাির্সটি, সৌদি আরব।
7, সাংসদ আহমাদ হাসান ইমরান
সম্পাদক- দৈনিক কলম পত্রিকা।
8, জনাব মুহাম্মাদ ফাইসাল হুদাবী
সোস্যাল এক্টিভাইস্ট,
ইয়ুথ আইকন এ্যাওয়ার্ড উইনার-2017, কাতার।
9, জনাব আব্দুর রহিম সাহেব
চ্যেয়ারম্যান- দ্যা শ্রী শক্তি ফাউন্ডেশন, কলকাতা।
10, হাজী শেখ নুরুল ইসলাম
চেয়ারম্যান- রাজ্য হজ্ব কমিটি।
11, শাঈখ মুফতী আব্দুল কাইউম সাহেব
লেকচারার- আলিয়া ইউনিভার্সিটি।
12, মাননীয় বিজয় উপাধ্যায়
বিশিষ্ট সমাজসেবী, কলকাতা।
13, ড. আবু তালেব খান
ভাইস চানসেলর- আলিয়া ইউনিভাির্সটি, কলকাতা।
14, আইনজীবী ইদরিশ আলি
সাংসদ- বশিরহাট
15, শ্রী ছোটোন দাশ
সম্পাদক- রাজ্য বন্ধিমুক্তি কমিটি।
16, জনাব কামারুজ্জামান
চেয়ারম্যান- ফ্রন্টপেজ অ্যাকাডেমি।
17, মাননীয় তুষার সিংহ
চেয়ারম্যান- বাদুড়িয়া পৌরসভা।

এছাড়া আরো অনেক বিশিষ্ঠ গুনিজন উপস্থিত থাকবেন।

পূর্ণাঙ্গ অনুষ্ঠান সূচী–

22 শে জুলাই শনিবার 2017
সকাল 9 টা থেকে বেলা 1 টা পর্যন্ত। ‘ন্যাশনাল ইনটেলেকচুয়াল মিট’ A venue to refresh your thoughts & knowledge. উক্ত অনুষ্ঠানে কমপক্ষে হায়ার সেকেন্ডারি পাশ ছাত্র-ছাত্রী যে সমস্ত ভাই-বোন পড়াশুনা করছেন বা বিভিন্ন কর্মের সঙ্গে যুক্ত হয়ে আছেন, সেই সমস্ত ভাই-বোনেরা অংশ গ্রহন করতে পারবেন। ডেলিগেট এর জন্য নিম্নলিখিত ফোন নাম্বার এ যোগাযোগ করুন। 9647109481/9735338518 আসন সংখ্যা মাত্র এক হাজার।

22 শে জুলাই শনিবার 2017
সন্ধ্যা 7 টা থেকে রাত্র 9 টা পর্যন্ত ‘রহমানিয়া স্কলার্স মিট’ Propagation of DEEN is Responsiblety of Ulamaa. উক্ত অনুষ্ঠানে মাগরিবী বাঙ্গাল আঞ্জুমানে অয়েজিনের সদস্যগণ, জামিয়া রহমানিয়ার ফারেগীন ছাত্র, পাঠরত দাওরায় হাদীস, ইফতা, আদীব বিভাগের ছাত্র এবং মুহাদ্দেসীন, মুফাসসেরীন ও মূফতীগণ উপস্থিত থাকতে পারবেন। বাংলার আলেম উলামাদের দায়িত্ব, কর্তব্য ও সাধারণ সমাজের প্রতি ওলামা সম্প্রদায়ের দায়বদ্ধতা ও কর্তব্য এবং আগামী দিনে সমাজ উন্নয়নের বিষয়ে বিশেষ ট্রেনিং দেওয়া হবে। এছাড়া সোস্যাল নেটওয়ের্কর অপব্যবহার রোধে সচতেনতার তালিম দেওয়া হবে। বিস্তারিত জানতে মাগরিবী বাঙ্গাল আঞ্জুমানে অয়েজিনের সভাপতি মাওলানা মনিরুজ্জান সাহেবের সঙ্গে যোগাযোগ করতে পারেন- 9732913824 ও 8641856330 আসন সংখ্যা মাত্র পাঁচ শত।

23 শে জুলাই রবিবার 2017
সকাল 9 টা থেকে বেলা 12 টা পর্যন্ত ‘মহল্লা লিডার্স কনভেনশন’ Empowerment of Ummah Though Unity of Mohallas. উক্ত কনভেনশনে অল ইন্ডিয়া সুন্নাত অল জামায়াতের জেলা, ব্লক ও অঞ্চল কমিটির 11 জন সক্রিয় সদস্য ও গ্রাম কমিটির সম্পাদক ও সভাপতিগণ উপস্থিত থাকবেন। এখনও পর্যন্ত যে সমস্ত গ্রামে গ্রাম কমিটি গঠন করা হয়নি সেই সমস্ত গ্রাম থেকে মাত্র দুজন প্রতিনিধি উপস্থিতির সুযোগ পাবেন। আদর্শ মহল্লা গঠনে দায়িত্বশীল লিডার্স-এর চরিত্র কেমন হওয়া উচিত সে সম্পর্কে সজাগ ও সচেতনতার প্রশিক্ষন দেওয়া হবে। সংগঠনের দায়িত্বপ্রাপ্ত সদস্য গণ য়োগায়োগ করুন- 9735338518/8641856331 আসন সংখ্যা মাত্র এক হাজার।

23 শে জুলাই রবিবার 2017
বেলা 2 টা থেকে 4 টা পর্যন্ত ‘ট্রেনারস ট্রেনিং’ রহমানিয়া স্কলার্স মিট কনভেনশন থেকে বাছাইকৃত 50 জনকে প্রশিক্ষকের প্রশিক্ষন দেওয়া হবে।

24 শে জুলাই সোমবার 2017
সকাল 10 টা থেকে বেলা 1 টা পর্যন্ত ‘হজ্ব ট্রেনিং ক্যাম্প’ 2017 সালে যে সমস্থ হজ্বযাত্রী মক্কা ও মদীনার পথে পাড়ি দেবেন, তাঁদের জন্য বিশেষ একটি প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়েছে। একজন হাজী সাহেবের উপর কতটা সামাজিক দায়বদ্ধতা রয়েছে তার উপরে কলকাতা আলিয়া বিশ্ববিদ্যালয়ের লেকচারার মুফতী আব্দুল কাইউম সাহেব 3 ঘন্টা ধরে হানাফী মাজহাব অনুযায়ী, ক্বুর-আন, হাদীস, ইজমা ও কিয়াস অনুসারে মোজাদ্দেদেজামান আবু বকর সিদ্দিকী রহঃ ও বিশিষ্ঠ শিক্ষাবীদ আল্লামা রুহুল আমিন রহঃ দ্বয়ের নীতী আদর্শের উপরে হজ্বের বিশেষ প্রশিক্ষন দেবেন। হজ্ব প্রশিক্ষন শিবিরে অংশ গ্রহন করতে যোগাযোগ করুন- 8641856330, 8641856331, 8641856332 এই প্রশিক্ষণে কেবল মাত্র পাঁচশত হাজী সাহেব অংশ গ্রহন করতে পারবেন।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট