বাদুড়িয়ায় শান্তি, সম্প্রীতি ও সংহতির পদযাত্রা


বৃহস্পতিবার,২০/০৭/২০১৭
641

‌ডি‌জিটাল ডেক্স---

জুলাই মাসের গোড়ায় বাদুড়িয়ায় ফেসবুকে করা একটি কদর্য, দুরভিসন্ধিমূলক পোষ্টকে কেন্দ্র করে যে সাম্প্রদায়িক উত্তেজনা এবং হিংসার নিন্দনীয় ঘটনাগুলি ঘটেছে, তার কথা এখন সংবাদমাধ্যম সূত্রে অনেকেই জানেন। হিংসার আগুন ছড়িয়েছিল বসিরহাট এবং অন্যান্য পার্শ্ববর্তী অঞ্চলেও। এই রকম লজ্জাজনক ঘটনা  রাজ্যে যে এই প্রথম ঘটলো তাও নয়।

তবু, যতবার হিংসাশ্রয়ী কায়েমি স্বার্থগুলি সমাজে সাম্প্রদায়িক ঘৃণা-বিদ্বেষের আগুন জ্বালাতে উদ্ধত হয়েছে, ততবারই ধর্ম-জাতি নির্বিশেষে শুভবুদ্ধিসম্পন্ন, শান্তিপ্রিয় মানুষজন সম্প্রীতির বার্তা নিয়ে রাস্তায় নেমেছেন। এটাই বাংলার ঐতিহ্য। রবীন্দ্রনাথ – কাজী নজরুল – লালন ফকিরের বাংলা, সাম্প্রদায়িকতার কাছে কখনই হার মানবে না।

বাদুড়িয়ার সাধারণ বাসিন্দারা এই ঘৃণা-হিংসার বিরুদ্ধে। বাদুড়িয়ার বাসিন্দারা চান বিভিন্ন সম্প্রদায়ের মানুষ শান্তি এবং সম্প্রীতির পরিবেশে বসবাস করুক, যেমন তারা করে এসেছেন এতকাল। এই বার্তা নিয়ে বাদুড়িয়ার শান্তিকামী নাগরিকবৃন্দ আগামী শনিবার ,২২ জুলাই, ২০১৭, বিকেলে ৪টে , বাদুড়িয়া ডাক বাংলো মাঠ (এসবিআই এটিএম-এর সামনে) থে‌কে শান্তি, সম্প্রীতি ও সংহতির লক্ষ্যে একটি পদযাত্রার ডাক ‌দি‌য়ে‌ছে।

এই পদযাত্রার ডাক ‌দি‌য়ে‌ছে, অনির্বাণ দেব, জাহাঙ্গীর মন্ডল, কুন্তল ভট্টাচার্য, সিরাজুল ইসলাম, শান্তনু বিশ্বাস, মুর্শিদুল ইসলাম, চন্দ্রশেখর সরকার, আমিনুর ইসলাম-সহ বাদুড়িয়া নিবাসী শান্তিকামী নাগরিকবৃন্দ

তা‌দের পক্ষ থে‌কে  বলা হয় ,বাদুড়িয়া এবং অন্যান্য অঞ্চলের সমস্ত শুভবুদ্ধিসম্পন্ন, শান্তিপ্রিয় জনগণকে আমরা এই পদযাত্রায় শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি। ‌যে‌কোন যোগাযোগঃ অনির্বাণ দেব (9732972920)

 

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট