স্যোসাল মি‌ডিয়া ভাইরাল – বর্ষায় ATM মরণফাঁদ !


বৃহস্পতিবার,২৭/০৭/২০১৭
553

‌ডি‌জিটাল ডেক্স---

জানেন কি, বর্ষায় ATM মরণফাঁদ? তুমুল বৃষ্টি। ছাতাতেও আটকাচ্ছে না জল। ভিজে একেবারে কাক-স্নান। এহেন অবস্থায় টাকা তুলতে ATM-এ ঢুকলে সাবধান! সেক্ষেত্রে মৃত্যুই হয়তো আপনার ললাটলিখন। ভিজে অবস্থায় ATM-এ ঢুকে তড়িদাহত হয়ে মৃত্যু হল বছর পঁচিশের এক যুবকের। উত্তরপ্রদেশের জাংহাইয়ের ঘটনা।
সোমবার প্রবল বৃষ্টিতে ভিজে রাস্তার ধারে একটি ATM-এ টাকা তুলতে ঢোকেন ব্রিজেশ কুমার যাদব নামে ওই যুবক। ডেবিট কার্ড মেশিনে ঢোকাতেই বিপত্তি। তত্‍ক্ষণাত্‍ বিদ্যুত্‍‌পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই পুড়ে মারা যান ব্রিজেশ। পুলিশ সূত্রে খবর, ব্রিজেশের শরীরের বেশির ভাগ অংশই পুড়ে যায়। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচানো যায়নি। ATM-এ কোনও যান্ত্রিক ত্রুটি ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।
কেন এই দুর্ঘটনা? বিশেষজ্ঞরা বলছেন, ATM বিদ্যুতের মাধ্যমে চলে। ডেবিট কার্ডে থাকা সেন্সরের সঙ্গে মেশিনের সংস্পর্শ হয়। তার মাধ্যমেই যাবতীয় ভেরিফিকেশন হয়ে মেশিন থেকে টাকা বেরিয়ে আসে। ভিজে হাতে ধরা ডেবিট কার্ড মেশিনের সংস্পর্শে এলে তড়িদাহত হওয়ার সম্ভাবনা প্রবল। তাই বর্ষার সময় ভিজে অবস্থায় ATM-এ টাকা তোলার বিষয়ে সতর্কই করছেন বিশেষজ্ঞরা।

( স্যোসাল মি‌ডিয়া ভাইরাল , পোষ্ট‌টির সত্যতা বাংলা এক্স‌প্রেস যাচাই ক‌রে নি , স্যোসাল মি‌ডিয়ার বি‌ভিন্ন ভাইরাল পোষ্ট কে জনসাধারন‌কে জানা‌নোই মূল উদ্দেশ্য )

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট