সরকারি অ‌ফি‌সে এক‌দি‌নে কাজ হয় না !


বৃহস্পতিবার,০৩/০৮/২০১৭
518

নিজস্ব সংবাদদাতা---

কথায় অ‌ছে সরকারি অ‌ফি‌সে এক‌দি‌নে কাজ হয় না । এতে অবশ্য কোন সরকা‌রি অ‌ফিস‌কে দোষ দি‌য়ে লাভ নেই । তাই যে‌কোন সরকা‌রি অ‌ফি‌সে যে কোন কাজের জন্য যাওয়ার অা‌গে সেই অ‌ফি‌সের নি‌র্দিষ্ট নির্দেশ নামা সম্প‌র্কে জানাটা অত্যান্ত জরুরী, তাহ‌লে বৃথা হয়রা‌নির স্বীকার হ‌তে হয় না ।

যেমন অাজ অামরা অা‌লোচনা করব যে সরকা‌রি অ‌ফি‌সের সে‌টি হল রে‌জিষ্টার অফ ফার্ম, সোসাই‌টি এবং নন ট্রি‌ডিং কর‌পো‌রেশন অ‌ফিস । এখা‌নে অাপনার সোসাই‌টি, ক্লাব বা কোন গ‌ষ্টির ‌রি‌নিউ জমা কর‌তে গে‌লে ক‌য়েক‌টি বিষয়‌কে ম‌নে রাখ‌তে হ‌বে ।

ভাব‌ছেন নি‌জের সোসাই‌টির রি‌নিউ জমা কর‌বেন রে‌জিষ্টার অফ ফার্ম, সোসাই‌টি এবং নন ট্রি‌ডিং কর‌পো‌রেশন, কলকাতার টো‌ডি মেনশ‌নে ? সমস্ত ডকু‌মেন্টও গু‌ছি‌য়ে নি‌য়ে‌ছেন । দাঁড়ান জে‌নে নিন সমস্ত ডকু‌মেন্ট ঠিকঠাক নি‌য়ে‌ছেন কি না ! না জানলে ফালতু হয়রানীর স্বীকার হ‌তে পা‌রেন ।

১ রে‌জিট্রাশন সা‌র্টি‌ফি‌কে‌টের জেরক্স ও তার অ‌রি‌জিনাল ।
২ যে বছ‌রের রির্টান জমা দি‌চ্ছেন , তার অা‌গের বছ‌রের জমা করা রির্টা‌নের জেরক্স ও তার অ‌রি‌জিনাল ।
৩ অ‌ডিট‌রের অ‌ফি‌সিয়াল প্য‌া‌ডে তার রে‌জিট্রাশন নম্বর ও ফোন নম্বরসহ সম্পূর্ন অ‌ডিট রি‌পোর্ট ।
৪ সম্পূর্নভা‌বে পুরন করা ফর্ম নম্বর VI (ছয়)
৫ সোসাই‌টির নিজস্ব প্যা‌ডে প‌রের বছ‌রের গভর্নীং ব‌ডির লিষ্ট ।
৬ বর্তমান বছ‌রের ব‌ার্ষিক ‌রি‌পোর্ট ।
৭ এবং সব‌চে‌য়ে গুরুত্ব সমস্ত ডকু‌মে‌ন্টে প্রে‌সি‌ডেন্ট ও সে‌ক্রেটা‌রির সই ও স্টাম্প ।

অা‌রো এক‌টি বিষয় ম‌নে রাখ‌তে হ‌বে য়ে সকাল ১১ থে‌কে দ‌ুপুর ২ টা পর্যন্ত ডকু‌মেন্ট জমা নেওয়া‌ হয় সোমবার থে‌কে শুক্রবার পর্যন্ত । অাপ‌নি য‌দি দুপুর ২ ট‌া বে‌জে ১ মি‌নি‌টে যান, তাহ‌লেও অাপনার ফাইল জমা হ‌বে না । সুতারাং একটু অা‌গে যাওয়ায় ভা‌লো । সব‌চে‌য়ে বড় কথা বাংলা এক্স‌প্রেস ছাড়া অন্য কোন ও‌য়েবসাই‌টে বা ইন্টার‌নেটে এই তথ্য পা‌বেন না ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট