শুনলে অবাক! ইলিশের দাম ২০০-৩০০ তে ঘোরা ফেরা করছে


বুধবার,৩০/০৮/২০১৭
596

নিজস্ব সংবাদদাতা: দিঘা, নামখানা, কাকদ্বীপ মৎস্য বন্দরে আসা ইলিশ এতটাই বেড়ে গিয়েছে যে পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ২০০-৩০০ টাকা দামে। মঙ্গলবার হলদি নদীতে ইলিশের পরিমাণ এতটাই বেশি হয়েছে যে তা বাজারে প্রায় ২০০র ও নিচে বিক্রি হয হলদিয়াতে। এদিন প্রায় ২০ কুইন্টাল এর মত ইলিশ এসে জমা হয়। আর এই রুপোলি শস্যের পরিমাণ বাড়াতে খুশি মৎস্যজীবীরা।
৫০০ গ্রাম সাইজের ইলিশ বিক্রি হচ্ছে ২০০-৩০০ টাকায়। ৩০০-৪০০ গ্রাম ইলিশের দাম ২০০ বা তার কমও। আবার হামেশাই অনেকে ঘাট থেকে মাছ কিনে বাড়ি ফিরছেন। মঙ্গলবার দীঘাতেও রেকর্ড পরিমাণ ইলিশের আমদানি হয়েছে। জানা গেছে গত কয়েক দিন ধরেই দীঘাতে রোজই ইলিশের উৎপাদন ১০০ টন। সুতরাং মাছের এত যোগানো দাম স্বাভাবিক কম। তবে দেড় থেকে দু কেজি দরের মাছের দাম হাজার থেকে বারোসোর মধ্যে ঘোরাফেরা করছে।

তবে সবথেকে ছাপিয়ে গেছে দক্ষিণ চব্বিশ পরগনার ডায়মন্ড হারবারের নগেন্দ্র বাজার, নামখানা, কাকদ্বীপ মৎস্য বন্দরে ইলিশের আমদানীর পরিমাণ প্রায় ৭০০ টনের অধিক। এখানে পাইকারি বিক্রি হচ্ছে গড়ে প্রায় ২২৫ টাকা দরে যার ওজন হবে ৬০০ গ্রাম। আর তার চেয়ে একটু ছোট ১৬০ টাকাতে। জানা গেছে আগামী দুই দিন এই দাম বজায় থাকবে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট