রাস্তার উপরই চলছে পাইকারী সবজির বাজার


মঙ্গলবার,১৭/১০/২০১৭
640

সাদ্দাম হোসেন মিদ্দে, ভাঙড়: হাট বসানোর জন্য নেই এক ইঞ্চিও জমি। ভাঙড়ের গাবতলায় রমরমিয়ে চলছে রাস্তা জুড়ে পাইকারী সবজির বাজার।সপ্তাহে দুই দিন মঙ্গল ও শনিবার বসে এই বাজার।
এক দিকে উত্তর ২৪ পরগনা জেলার মীনাখা থেকে কুল্টি নিউটাউন রোড অন্য দিকে ভাঙড় থেকে ভোজেরহাট শেখরপুর(রাজারহাট)রোডের সংযোগ রক্ষা করে গাবতলা বাজার। স্বাভাবিক কারণে তাই এই জায়গাটি একটি গুরুত্বপূর্ণ সংযোগস্থল। ভাঙড়,মীনাখা এবং হাড়োয়ার সঙ্গে নিউটাউন,বিধান নগর কিংবা কোলকাতার যোগাযোগের প্রধান রাস্তাও এটি।রাস্তার উপরে এভাবে হাট বসার কারনে স্বাভাবিক ভাবেই ব্যাপক যানজটে পড়তে হয় তিনটি অঞ্চল থেকে আসা সাধারণ মানুষদের

ভাঙড় থেকে নিউটাউন সুখবৃষ্টির শপিং মলে রোজ কাজে আসে মানারুল এবং রেজাউলরা। রাস্তার উপর হাট বসার কারনে যানজটে পড়ে আটকে থাকতে হয় তাদের।যার ফলে লেটখাতা সাইন করে কাজে যোগ দিতে হয়।তারা বলেন কবে হবে এই সমস্যার সমাধান।নাকি এই সমস্যা নিয়েই আমাদের কাজে আসতে হবে।
কথা হচ্ছিল গাবতলা বাজার ক্রস করে যাওয়া শোনপুর খান্না রুটের এক বাস চালকের সাথে।তিনি বলছিলেন আমাদের যারা যাত্রী তারা বেশিরভাগ শ্রমিক নির্দিষ্ট সময়ে তাদের কাজে যোগ দিতে হয়। জ্যামে আটকে থাকার জন্য তাদের কাজে যোগ দিতে দেরী হয়ে যায়। আবার অনেকেই আর জি কর হাসপাতালে চিকিৎসা নিতে যান তারাও চরম বিড়ম্বনায় পড়েন। সবারই তাই এখন একটাই প্রশ্ন কবে হবে এই সমস্যার সমাধান।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট