ভাঙড়ে ১৩ কিমি পিচ রাস্তার শিলান্যাস ও উন্নয়নের প্রশ্নে ভাঙড়ের দুই মেরু এক মঞ্চে


মঙ্গলবার,১৪/১১/২০১৭
431

সাদ্দাম হোসেন মিদ্দে, ভাঙড়: ভাঙড়-২ নং ব্লকে সোমবার শিলান্যাস হল ১৩ কিমি পিচ রাস্তার। প্রায় সাড়ে নয় কোটি টাকা ব্যায়ে তৈরি হবে তিনটি রাস্তা। রাস্তা তিনটি হল ভাঙড় বিজয়গঞ্জ বাজার থেকে বামুনিয়া প্রর্যন্ত ৮ কিমি। ব্যায় হবে প্রায় ৫ কোটি টাকা। ২.৭ কোটি টাকা খরচে ৩.৫ কিমি রাস্তা তৈরী হবে বামনঘাটা থেকে হাটগাছা অবধি। অন্যদিকে শানপুকুর থেকে চিনিপুকুর প্রর্যন্ত ২ কিমি রাস্তার জন্য বরাদ্দ রাখা হয়েছে ১.৭ কোটি টাকা।

উল্লেখ ভাঙড়ের তিনটি অঞ্চল থেকে নির্বাচিত দক্ষিণ ২৪ পরগণা জেলা পরিষদের পূর্তের কর্মাধ্যক্ষ আবু তাহের সর্দার। ভাঙড়ের বেহাল রাস্তা নিয়ে তাই সাধারণ মানুষ এমনকি তৃণমূলের অনেক কর্মীদের মধ্যে হতাশা ছিল। তাদের প্রশ্ন ভাঙড় থেকে উনি জয়লাভ করবেন পূর্তের কর্মাধ্যক্ষ ও হবেন অথচ ভাঙড়ের রাস্তার বেহাল অবস্থা কেন?তবে প্রধানমন্ত্রী সড়ক যোযনায় ভাঙড়ে তিনটি রাস্তার শিলান্যাসে সবাই খুশি।

শিলান্যাস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী তথা স্থানীয় বিধায়ক আব্দুর রেজ্জাক মোল্লা। এছাড়াও উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগণা জেলা পরিষদের পূর্তের কর্মাধ্যক্ষ আবু তাহের সর্দার ও ভাঙড় ২ নং পঞ্চায়েত সমিতির পূর্তের কর্মাধ্যক্ষ অহিদুল ইসলাম। অন্যদিকে উপস্থিত ছিলেন ভাঙড়ের প্রাক্তন বিধায়ক তথা বর্তমান পঞ্চায়েত সমিতির সভাপতি আরাবুল ইসলাম।

রাজনৈতিক ভাবে ভাঙড় তৃণমূল কংগ্রেস নানা গোষ্ঠী ও উপ গোষ্টিতে বিভক্ত। কিছুদিন আগে ও তৃণমূলের বিজপি বিরোধী একাধিক মিছিল হয়েছে। সেখানে একদিকে আরাবুল ও তার ছেলে ছাড়া অন্য কোন নেতৃত্বকে দেখা যায়নি। তবে জনগণের ঢেউ আছড়ে পড়ে আরাবুলের সভায়। অপরদিকে ভিভিন্ন সভামঞ্চে রেজ্জাক,কাইজার,নান্নু,অহিদুলদের দেখা গেছে একই সাথে। মূলত দুটো মেরুতে অবস্থান করছিল দুই পক্ষ। তবে উন্নয়নের প্রশ্নে দুই মেরু এক মঞ্চে। এতে আশার আলো দেখছে ভাঙড়ের সাধারণ মানুষ থেকে নীচু স্তরের কর্মীরা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট