কোন চুলে কোন তেল লাগাবেন


রবিবার,২৬/১১/২০১৭
3254

‌ডি‌জিটাল ডেক্স: আমরা সব সময় চুলে নারকেল তেলই ব্যবহার করি। নারকেল তেল চুলের সব ধরনের সমস্যার সমাধান করতে পারে না। একেক তেল চুলের একেক ধরনের সমস্যার সমাধান করে। কোন চুলে কোন তেল ব্যবহার করবেন, সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে চোখ বুলিয়ে নিন।

শুষ্ক চুল:

অতিরিক্ত শুষ্কতার কারণে চুল রুক্ষ হয়ে যায় এবং ভেঙে যায়। শুষ্ক চুলে অলিভ অয়েল কিংবা আমন্ড অয়েল ব্যবহার করুন। এই তেল শুষ্ক চুলের রুক্ষতা দূর করে চুল নরম ও মসৃণ করতে সাহায্য করে।[amazon_link asins=’B00R60RP6O’ template=’ProductAd’ store=’technosmart0f-21′ marketplace=’IN’ link_id=’d8f05c05-d265-11e7-a225-af423ad61d53′]

তৈলাক্ত চুল:

তৈলাক্ত চুলে নারকেল তেল বা অলিভ অয়েল দিলে চুল আরো বেশি তেলতেলে হয়ে যায়। তাই এ ধরনের চুলে অর্গান অয়েল ব্যবহার করুন। এই তেল চুলকে তেলেতেলে না করে পুষ্টি জোগাতে সাহায্য করে।[amazon_link asins=’B00S850C5C’ template=’ProductAd’ store=’technosmart0f-21′ marketplace=’IN’ link_id=’c9bc4d0b-d265-11e7-b366-1de15e788445′]

সাধারণ চুল:

সাধারণ চুলে যেকোনো ধরনের তেলই লাগাতে পারেন, বিশেষ করে নারকেল তেল। এই তেল আমন্ড অয়েল কিংবা অলিভ অয়েলের মতো ভারী নয়। সাধারণ চুলে নারকেল তেলের পুষ্টিই যথেষ্ট।

খুশকিযুক্ত চুলে:

যাদের মাথায় খুশকির সমস্যা, তারা চুলে নিমপাতার তেল ব্যবহার করুন। এই তেলের অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান খুশকির জীবাণু ধ্বংস করে মাথার ত্বক খুশকিমুক্ত রাখতে সাহায্য করে।

আগা ফেটে যাওয়া চুল:

চুলের আগা ফেটে যাওয়ার সমস্যায় ভুগলে ক্যাস্টর অয়েল ব্যবহার করুন। এই তেলে প্রচুর পরিমাণে ওমেগা ফ্যাটি এসিড রয়েছে, যা চুলের আগা ফাটা দূর করতে বেশ কার্যকর।

Ads ভার‌তের ১ নম্বর ক‌ম্পিউটার প্র‌শিক্ষণ কেন্দ্র

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট